Wednesday , November 25 2020
Breaking News
Home / Exception / আ’পনি কী খুবই অ’লস? তাহলে এই ছ’য়টি পে’শা শুধুমাত্র আপনার জন্য

আ’পনি কী খুবই অ’লস? তাহলে এই ছ’য়টি পে’শা শুধুমাত্র আপনার জন্য

ভ’য়াবহ রকমের কিছু অলস মানুষ আছেন যারা মোটেই গতর খা’টিয়ে কাজ করতে পারেন না।

কাজ করতে গেলে পরিশ্রম করতে হবে এই চিন্তায় বাঁ’চেন না তারা। এমন অলস মানুষের কা’তারে পড়ে থাকলে আপনার জন্য একেবারে দারুণ হবে এই পে’শাগুলো। ১) চীনের ইংরেজি শিক্ষক: চীন ইংরেজি শিক্ষকের প্রয়োজন এতো বেশি যে শিক্ষক নিয়োগ দেবার জন্য তেমন কোনো ধ’রাবাঁধা নিয়ম অনুসরণ করা হয় না।

ইংরেজিতে মোটামুটি ভালো হলেই এই কাজ বাগিয়ে ফেলতে পারবেন আপনি। বেশীরভাগ সময়ে কলেজ ডিগ্রিধারী কোনো ব্যক্তিকে নিয়োগ দেবার কথা বলা হলেও আসলে এই ডিগ্রি না থাকলেও অনেকে নিয়োগ পেয়ে যান। এই কাজে ধ’রাবাঁধা কোনো সময়সীমা নেই। আর এই পেশায় বেতনটাও বেশ ভালো। ২) পেশাদার বিদেশী: এই পেশাটিও চীনেরই বটে।

চীনে বাস করে থাকলে “বিদেশী” স্ট্যা’টাসের জন্য আপনি ভাতা পেতে পারেন। কিছু চাইনিজ কোম্পানিতে বিজনেস স্যুট পরে চাইনিজ মানুষের সাথে করমর্দন করার জন্য আপনাকে সপ্তাহে এক হাজার ড’লার পর্যন্ত দেওয়া হতে পারে। আরও কিছু কোম্পানি রিয়েল এস্টেট ই’ভেন্টগুলোতে উপস্থিত থাকার জন্য বেতন দেবে আপনাকে।

৩) উদ্ভাবক: বিজ্ঞানী হতে হলে অনেক বুদ্ধিমান এবং পরিশ্রমি হতে হয়, তা জানে সবাই। কিন্তু কারও কারও মতে, অলস মানুষেরা কর্মচারি হিসেবে অনেক ভালো হয়ে থাকেন কারণ তারা সব কাজ অনেক কম সময়ে এবং শর্টকাটে শেষ করার পদ্ধতি খুঁজে বের করতে পারেন। আর জীবনকে সহজ করে তোলার জন্যই অলস মানুষেরা এমন সব আজব বস্তু উদ্ভাবন করে ফেলেন যা হয় ভীষণ জনপ্রিয়।

৪) কম্পিউটার প্রো’গ্রামার/স’ফটওয়্যার এ’ঞ্জিনিয়ার: প্রো’গ্রামিং এর জন্য শেখা লাগতে পারে অনেক কিছু কিন্তু পেশা হিসেবে এটি খুব একটা কঠিন না বলে মনে করেন অনেকে। ৫) গু’রু: ক্যা’লিফোর্নিয়াতে মোটামুটি প্রতি ১০০ জন মানুষের জন্য একজন করে “গু’রু” আছেন বে’ভারলি হিলস, সান্টা বারবারা অথবা লা জোলা এলাকায়। “গু’রু” কথাটি সংস্কৃত এবং এর অর্থ হলো “শিক্ষক”,

যিনি মন এবং আ’ত্মার শিক্ষা দেন। আমেরিকায় এই পেশার মানুষের চা’হিদা অনেক বেশি, কারণ সেখানে মানুষের ধন-স’ম্পদ বেশি হলেও আ’ত্মার শান্তি তাদের অনেকটাই কম। ৬) এ’ক্সপার্ট: চিন্তা করা এবং মানুষের সা’মনে বক্তৃতাকে কাজ বলে মনে করেন না অনেকেই। যেসব অলস মানুষ এই দুটি কাজ করতে ভালোবাসেন তাদের জন্য ভালো পেশা হলো এ’ক্সপার্ট। কোনো একটি বিষয়ে ভালোভাবে জানা এবং সে বিষয়ে আপনার চিন্তা অন্যদের সামনে উ’পস্থাপন করা ছাড়া আর তেমন কিছুই করার দরকার হয় না এখানে।

About khan

Check Also

স্ত্রী’র কিডনিতে জীবন পেলেন স্বামী

বা’ঙ্গালী মে’য়েদের স্বামীর প্রতি ভালোবাসা অসীম। তা আ’বারো প্রমাণ করলো ঝি’নাইদ’হের হরিণাকুন্ডু উপজে’লার প্রত্যন্ত এলা’কার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page