Thursday , September 16 2021
Breaking News

বয়স ৩০ পেরিয়েছে! জেনে নিন রূ’পচর্চায় স্পে’শাল ছয়টি টিপস

একটু বয়স বাড়লেই বয়সের ছাপ প্রত্যেকের চেহারাতেই পড়ে। বয়স যত বাড়তে থাকে, চেহারায় তার প্রভাব এড়ানো যায় না।

তবে কারও কারও চেহারায় বয়সের ছাপ তাড়াতাড়ি পড়ে, আবার কেউ চ’ল্লিশেও বি’শ বছর বয়সের উজ্জ্বলতা ধরে রাখেন। অল্প বয়সে খুব বেশি চেহারার যত্ন নেওয়ার প্রয়োজন পড়ে না।

কিন্তু বয়স ৩০-এর ঘরে পৌঁছালেই নিজের খেয়াল রাখার প্রয়োজনীয়তা বেড়ে যায়। এই সময় না’রীরা ক’র্মজীবী হোন বা গৃ’হবধূ, অত্যন্ত ব্যস্ত থাকেন। অফিস, ঘর সামলায়ে নিজেদের দিকে নজর দেওয়ার সময় খুব একটা পাওয়া যায় না।

বয়স ৩০-এর ঘরের নারীদের জন্য কয়েকটা পরামর্শ দেয়া হলো- ৩০ বছর বয়স একেবারে কম নয়। এই বয়সে ত্বকের স্বাভাবিক আর্দ্রতা এমনিতেই ক’মে যায়। তাই ফে’সওয়াশ ত্ব’কের ওপর ক’ড়া হতে পারে। মুখ পরিষ্কার করতে হালকা কোনও ক্লি’নজার ব্যবহার করাই ভালো। ত্বকে শুধু ম’য়েশ্চারাইজার নয়, লাগান স্কি’ন সি’রাম।

ভিটামিন সি আছে এরকম সি’রাম বেছে নিন। এটি ও’পেন পো’র এবং পি’গমেন্টেশনের হাত থেকে আপনাকে রক্ষা করবে। এই বয়সে আপনি যদি স’দ্য মা হয়ে থাকেন, আর মা হওয়ার পর ত্বক শু’ষ্ক হয়ে যায়; তবে ত্বকের পিএইচ ব্যা’ল্যান্স ঠিক রাখতে বিনা অ্যা’লকোহলের টো’নার বেছে নিন। রাতে আমাদের স’ঙ্গে ত্ব’কও ঘুমোয়। এই সময় ত্বকের পুষ্টি জো’গানো প্রয়োজন।

তাই রাতে শোওয়ার আগে ভালো কোনো না’ইট ক্রি’ম অবশ্যই ব্যবহার করুন। যদি আপনার চোখের চারপাশের চা’মড়া ঢি’লা হয়, এই সময় চোখের নীচে প্রথম ব’লিরেখা পড়তে শুরু করে; তবে আ’ন্ডার ক্রি’ম ব্যবহার করতে ভু’লবেন না। স্কি’নকেয়ার রুটিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অ’ঙ্গ হলো সা’নস্ক্রিন। ক্ষতিকর সূ’র্যালোক ত্ব’কের বারোটা বাজিয়ে দেয়। তাই দিনের বেলা অবশ্যই সা’নস্ক্রিন লাগাবেন।

About khan

Check Also

”জমজ সন্তান হওয়ার সম্ভাবনা বেশি থাকে যে সব নারীর জেনেনিন

জমজ শিশুদের নিয়ে আমাদের মধ্যে এক কৌতূহল কাজ করে।মজার ব্যাপার হচ্ছে যে জমজ শিশুর জন্ম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *