Thursday , September 16 2021
Breaking News

প’রকীয়া সবচেয়ে বেশি উপ’ভোগ করেন যারা

বর্তমান সময়ে পু’রুষ’দের বি’রুদ্ধে’ ঝু’ড়ি ঝুড়ি অভিযোগ। তারা নাকি বিয়ে করা স’ত্ত্বেও প’রকী’য়া করে। স্ত্রী বর্তমান থাকা সত্ত্বেও অন্য একজনের সঙ্গে সম্পর্ক জড়িয়ে পড়ে তারা। পুরুষ’দের বি’রুদ্ধে এমন অভি’যোগ একেবারে মি’থ্যা তা নয়। তবে আসল ঘটনা কিন্তু উল্টো। আপনি জানেন কি, পু’রুষের থেকে বেশি প’রকীয়া উপ’ভোগ করে নারীরা?

হয়তো কোনও নারীর কথাটা শুনে আঁ’তে ঘা লা’গবে, কিন্তু তাতে ‘স’ন্দেহ নেই। একটি সমীক্ষায় সম্প্রতি এমন তথ্যই প্রকাশ পেয়েছে। কয়েকজনকে নিয়ে একজন গবেষক একটি গবেষণা করেছিলেন।

তার টা’র্গেট ছিল পরকীয়া করে এমন মানুষ। নারীই হোক বা পু’রুষ। আর সেই গবেষনায় কিছু অবা’ক করা বিষয় উঠে আসে। প্রায় এক হাজার মানুষের উপর গবেষণা থেকে যে তথ্য উঠে এসেছে তা ‘জা’র্নাল অফ সে’  ক্সু’য়া’লি’টি’-তে প্রকাশ পেয়েছে।

তাদের গবেষণায় বলা হয়, পর’কীয়ার পিছনে রয়েছে স্বামী বা স্ত্রী’কে প্রতা’রণা করার আনন্দ। এ এক অদ্ভুত আনন্দ। তাই স্বামী বা স্ত্রী’কে প্র’তারণা করে অনেকেই পর’কীয়ায় জ’ড়ায়।

যৌ’  নতা এক্ষেত্রে অন্যতম প্রধান বিযয়। সপ্তাহে অন্তত দু’বার পর’কীয়ার পার্টনারের সঙ্গে এরা সে’   ক্স করে। শুধু যৌনতা নয়। মানসিক সুখও একটা বড়সড় জায়গা দখল করে রেখেছে।

তবে এ ক্ষেত্রে বেশিরভাগ সময় নারী’দের ক্ষেত্রেই দেখা যায়। অনেক সময় না’রীরা বিয়ের পর সুখে থাকে না। সাংসারিক অশান্তিই তাদের সংসার বিমুখ করে দেয়। যে কারণে স্বামীকে ছেড়ে অন্য পুরু’ষের সঙ্গে সম্পর্কে জড়ায় নারী’রা।

এ বিষয়টি অনেকে জানে, সে সম্পর্ক চিরস্থায়ী নয়। হয়তো তা অলীক সুখ। কিন্তু ক্ষণিকের শান্তি তখন তাদের কাছে মহার্ঘ্য হয়ে ওঠে। কিন্তু পুরুষের ক্ষেত্রে এটি দেখা যায় না। তবে ব্যতিক্রম কি আর নেই?

প্রকাশিত গবেষণায় বলা হয়, পর’কীয়া সম্পর্কের ক্ষেত্রে না’রীদেরই পাল্লা ভারী। কারণ সম্পর্কে জড়ানোর ক্ষেত্রে তারাই এগিয়ে আসে আগে, দায়িত্ব নেয় বেশি।’

কারণ গবেষণা বলছে, মেয়ে’দের মধ্যে আবেগ থাকে বেশি। সম্পর্ক খা’রাপ হতে শুরু করলে তা তারা মেনে নিতে পারে না। তাই পর’কীয়ায় জ’ড়িয়ে পড়ে তারা। তবে ব্যতিক্রম এক্ষেত্রেও আছে। শুধুমাত্র যৌ’ন চাহি’দা মেটাতেও অনেক সময় না’রীরা সম্পর্কে জড়ায়।

About khan

Check Also

সৃজিতের আস্থার প্রতিদান দিতে চাই: অভিনেত্রী আজমেরী হক বাঁধন

আজমেরী হক বাঁধন। যাকে নিয়ে নানা সময় নানান গুঞ্জন শোনা গেছে। তবে এবার দীর্ঘদিনের নানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *