Saturday , November 28 2020
Breaking News
Home / Education / প্রাথমিকে নিয়োগ: বিজ্ঞপ্তি বা’তিল চেয়ে লিগ্যা’ল নো’টিশ

প্রাথমিকে নিয়োগ: বিজ্ঞপ্তি বা’তিল চেয়ে লিগ্যা’ল নো’টিশ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে নারী ও পোষ্য কোটা বা’তিল করে এবং আগের বিজ্ঞপ্তি বা’দ দিয়ে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করার জন্য সরকারকে লিগ্যা’ল নো’টিশ পাঠানো হয়েছে।

রোববার সন্ধ্যায় ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক ও সহকারী শিক্ষক পদে আবেদনকারী প্রার্থী তারেক রহমানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী একলাছ উদ্দিন ভূঁইয়া রেজিস্ট্রি ডাক যোগে নো’টিশটি পাঠান। সোমবার নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন আ’ইনজীবী নিজে।

নো’টিশে মন্ত্রিপরিষদ সচিব, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব ও জনপ্র’শাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) বিবা’দী করা হয়েছে। নো’টিশে পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে এই বিষয়ে ব্যবস্থা না নেয়া হলে হাইকোর্টে জনস্বার্থে রিট আবেদন করা হবে বলেও জানান তিনি।

আ’ইনজীবী বলেন, সরকারি চাকরিতে কো’টা বা’তিল নিয়ে আমাদের শিক্ষার্থীরা আন্দোলন করে আসছেন। এরই পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী জাতীয় সংসদে কোনো কোটাই থাকছে না বলে ঘোষণা দিয়েছিলেন।

কিন্তু সম্প্রতি প্রাথমিকের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে নারী ৬০ শতাংশ আর ২০ শতাংশ পোষ্য কো’টার কথা উল্লেখ করা হয়েছে। আর বাকি ২০ শতাংশ সাধারণের জন্য। সে কারণে প্রার্থী হিসেবে তারেক রহমান সংক্ষু’ব্ধ।

About khan

Check Also

প্রথম বিসিএসেই ক্যাডার হয়ে স্বপ্নপূরণ করলেন জবির ফজলুর রহমান

মোঃ ফজলুর রহমান মামুন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষাজীবন শেষ করেন। ছোট বেলায় স্বপ্ন ছিল বিদেশে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page