Wednesday , September 22 2021
Breaking News

গ্যাস ও বিদ্যুৎ বিল নিয়ে যা বললেন জ্বালানিসম্পদ প্রতিমন্ত্রী

ক’রোনাভাইরাসের সং’ক্রমণের কারণে গ্যাস ও বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল জুন পর্যন্ত মওকুফ করা হয়েছিল। তবে ৩০ জুনের মধ্যে এসব বকেয়া বিল না দিলে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, খনিজ ও জ্বালানিসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বুধবার (১০ জুন) বিদ্যুৎ, খনিজ ও জ্বালানিসম্পদ মন্ত্রণালয়ের সভাকক্ষে থেকে অনলাইনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।তিনি বলেন, ‘গ্রাহকদের প্রতিমাসের বিল দেয়া হয়েছে।

তবে আমরা বলেছিলাম পরের মাসে বিল দিলেও সার চার্জ লাগবে না। কিন্তু আগামী ৩০ জুনের মধ্যে বিলগুলো পরিশোধ করতে হবে। এরপর একদিন পার হলেই সার চার্জ দেয়া লাগবে।’ ৩০ জুনের পরেও কেউ যদি বিল দিতে না পারে তাহলে তাদের লাইন কেটে দেয়া হবে কি না- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘যে নিয়ম আছে সে নিয়মই প্রয়োগ হবে।’ অতিরিক্ত বিলের বিষয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, ‘বিতরণ কোম্পানিগুলো এটা সমন্বয় না করলে আমার বরাবর আবেদন করলেই হবে। আমি সব কোম্পানিকেই এগুলো সমন্বয় করতে বলেছি। গ্রাহক যাতে সন্তুষ্ট হয় সেভাবেই ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।’

আরও পড়ুনঃপ্রাণ’ঘা’তি ক’রোনা ভাই’রাস সংক্র’মণ প্রতিরো’ধে মুখে মাক্স না ব্যবহার করার অপ’রাধে টাঙ্গাইলের ভূঞাপুরে ১৪ জন পথচারীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জ’রিমানা দন্ডপ্রাপ্তরা ভূঞাপুর ও পাশ্ববর্তী গোপালপুর উপজেলার বিভিন্ন এলাকার। বুধবার (১০ জুন) দুপুর পৌর শহরের থানা চত্বর ও ইবরাহীম খাঁ সরকারি কলেজ মোড়ে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা উপজেলা সহকারী কশিনার (ভূমি) মো. আসলাম হোসাইন।

এসময় ওই ১৪ ব্যক্তিকে ১ হজার ৩’শ ৫০ টাকা জরিমানা করেন তিনি।এ বিষয়ে উপজেলা সহকারী কশিনার (ভূমি) মো. আসলাম হোসাইন জানান, বুধবার দুপুরে দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। ওই ব্যক্তিরা মুখে মাক্স না পড়ায় জরিমানা করা হয়। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

About khan

Check Also

এক কলার দাম কোটি টাকা

এক কলার দাম কোটি টাকা। শুনতে অবাক লাগলেও সত্যি যে, মাত্র একটি কলা বিক্রি হয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *