Thursday , September 23 2021
Breaking News

অপু বিশ্বাসের সাথেও এমন ঘটনা ঘটেছে

বৃহস্পতিবার (৭ নভেম্বর) তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ২০১৭-২০১৮ সালের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এরপর থেকেই কয়েকটি বিশেষ কারণে সমালোচনা তৈরি হয়।

পাশাপাশি ফজলুর রহমান বাবু ও মোশাররফ করিমকে কৌতুক অভিনেতা হিসেবে পুরস্কৃত করায় শুরু হয় বিতর্ক। সেই বিতর্ক আরো বাড়িয়ে দিয়েছেন দুই এই অভিনেতা। সম্প্রতি অভিনেতা মোশাররফ করিম পুরস্কার গ্রহণ করবেন না বলে অনুরোধ করেন। পাশাপাশি ফজলুর রহমান বাবুও গণমাধ্যমে কথা বলেছেন।

মোশাররফ করিমকে সমর্থন জানিয়ে সোমবার (১১ নভেম্বর) ঢাকাই সিনেমা ঢালিউড কুইন অপু বিশ্বাস একটি স্ট্যাটাস দিয়েছেন। সেখানে তিনি জানান, তার সাথেও এমন ঘটনা ঘটেছে। সোশ্যাল মিডিয়া ফেসবুকে তিনি লিখেন, কয়েকদিন আগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। এবার শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা চরিত্রে পুরস্কার পেয়েছেন মোশাররফ করিম ও ফজলুর রহমান ভাই। কিন্তু কৌতুক অভিনেতা ক্যাটাগরিতে পুরস্কার দেওয়ায় অনেকে বিস্মিত হয়েছেন। জানতে পারলাম, মোশাররফ করিম ভাই এ পুরস্কার গ্রহণ করবেন না।

তিনি আরও লিখেন, এই পরিস্থিতিতে আমার নিজের একটি পুরানো ঘটনা মনে পড়ে গেল। আপনারা সবাই হয়তো জানেন চাষি নজরুল ইসলাম আঙ্কেল পরিচালিত ‘দেবদাস’ চলচ্চিত্রে আমি অপু বিশ্বাস ‘পার্বতী’ চরিত্রে অভিনয় করেছি। ‘পার্বতী’ ছিল প্রধান চরিত্র। যখন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হলো সেখানে চন্দ্রমুখীকে প্রধান অভিনেত্রীর পুরস্কার দেয়া হয়। তখনই মনটা ভেঙে যায়। আমার বিশ্বাস ছিল, সেদিন চাষি আঙ্কেল বেঁচে থাকলে এর প্রতিবাদ করতেন। অভিনয় করছি দর্শকদের জন্য। আমার পুরস্কার হলো দর্শক। দর্শকই আমাকে পুরস্কার দিচ্ছেন। এটাই আমার বড় পুরস্কার। এবার যারা জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

About khan

Check Also

বাবার সামনেই হাতেনাতে ধরা পড়েছিলেন সানি লিওন

গোটা জীবন সানি লি’ওনের যেন এখন খোলা বই। কারণ তার বায়োপিক ওয়েব সিরিজ ‘করণজিৎ কৌর: …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *