Saturday , September 25 2021
Breaking News

মাত্র একদিনে মুখের ব্রণ বা কালো দাগ বা যেকোনো দাগ থেকে সাতদিনেই মুক্তি, অনেকেই জানেনা এই গোপন ফর্মুলা!

এবার ব্র-ণ এর থেকে মুক্তি মিলবে মাত্র একদিন এ । আমাদের মধ্যে অনেকেই আছেন যারা শরীর এবং স্বাস্থ্য সচেতন এর পাশাপাশি ত্বকের যত্ন নিন । বাঙালির বারো মাসে তেরো পার্বণ । একথা আমরা সকলেই জানি।

যে কোন অনুষ্ঠান বাড়ি হোক উৎসব বাড়ি নিজেকে সুন্দর সাজিয়ে গুছিয়ে তুলতে চাই প্রত্যেক ব্যক্তি । কিন্তু একথা অ-স্বীকার করার কোন উপায় নেই যে ছেলেদের তুলনায় মেয়েরা নিজেদের শরীরের যত্ন নেওয়া তে একটু বেশি সচেতন থাকে। তাই পার্লার দেখা যায় অত্যন্ত ভি-ড়।

বাজার থেকে বিভিন্ন নামিদামি ক্রিম নিয়ে আসার পরও ফল মেলেনি তেমনভাবে ফল । তাই আজকে আপনাদেরকে বলতে চলে ছি এমন এক ঘরোয়া টিপস যার মাধ্যমে আপনি আপনার ত্বককে করে তুলতে পারেন উজ্জ্বল ম-সৃণ এবং ঝকঝকে ।

 

এর পাশাপাশি আপনার ত্বকের যাবতীয় ব্র-ণও আছে সে-গু-লি নিমিষেই দূ-র হয়ে যাবে । এর জন্য বেশি কিছু আপনাকে বেশি কিছু করতে হবে না যা কিছু লাগবে তা আমাদের সাধারণত বাড়িতেই থাকে।

এই পদ্ধতিতে আমি তিনটি উপায়ে বলবো এবং তিনটি উপায় এর মধ্যে আপনি যেকোনো একটি উপায় অবলম্বন করতে পারেন । প্রথম উপায় যেটি হল সেটি প্রথমে আপনাকে একটি বাটিতে কিছুটা পরিমাণ লেবুর রস নিতে হবে এবং এক চামচ মধু যোগ করতে হবে । এমতাবস্থায় পরদিন দেখবেন আপনার ব্রণ ম্যাজিকের মতো উ-ধাও হয়ে গেছে গাল থেকে ।

দ্বিতীয় যে পদ্ধতিতে আমি বলতে চলেছি সেটি হল একটি বাটিতে কিছু পরিমাণ অ্যালোভেরা জেল এবং তার মধ্যে যোগ করে দেবো আগে থেকে থি-তিয়ে রাখা পুদিনাপাতা ।

এমতাবস্থায় মিশ্রনটিকে ভালো মতো মিশিয়ে গালের মধ্যে লাগাবো যেখানে ব্রন বেরিয়েছে । তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলবো সেটিকে । আপনি এটা লাগিয়ে রাত্রে বেলায় শুতে পারেন । সকালবেলা উঠে ধুয়ে নিন দেখবেন গায়েব হয়ে গেছে ব্রণ ।

তৃতীয় যে পদ্ধতিতে আমি কথা বলতে চলেছি সেটি খুবই সাধারণ । একটি বাটিতে পেঁপে র রস নিতে হবে । অর্থাৎ পেঁপে গু-লি-কে টুকরো টুকরো অংশ কেটে ব্লে-ন্ডারে ব্লে-ন্ড করে নিতে হবে ।

আর কোন উপাদান মেশানো চলবে না । খাটি পেঁপের রস থেকে আপনার গালে প্রয়োগ করুন । এবং আধঘন্টা পর সেটি ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন তাহলে মিলবে ফল ।

এর পাশাপাশি আমি একটা আলাদা টিপস আপনাদের কে জানিয়ে রাখতে চাই । সেটি হল যদি কোন কারণে ব্র-ণ পেকে গিয়ে থাকে তাহলে সেখান থেকে প্রচুর ব্য-থা হয় । এই ব্যথা কমানোর জন্য এই টিপস আপনার কাজে লাগতে পারেন ।.

প্রথমে একটি রুমালে বেশ কয়েকটি বরফের টুকরো নিলেন এবং রুমালটি পরিষ্কার থাকতে হবে । এমতাবস্থায় রুমাল টিকে ব্র-ণ এর উপর আলতোভাবে প্রয়োগ করতে হবে যার ফলে আপনার ব্য-থা উ-পশম হয়ে যাবে

About khan

Check Also

”জমজ সন্তান হওয়ার সম্ভাবনা বেশি থাকে যে সব নারীর জেনেনিন

জমজ শিশুদের নিয়ে আমাদের মধ্যে এক কৌতূহল কাজ করে।মজার ব্যাপার হচ্ছে যে জমজ শিশুর জন্ম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *