Tuesday , September 28 2021
Breaking News

মাত্র৩ দিনেই চোখের নিচের কালো দাগ দূর করার কার্যকারী উপায়

চোখের নিচে কালো দাগ পড়লে আপনার সুন্দর মুখটাকে রোগাটে দেখায়। আর বয়সও বাড়িয়ে দিয়েছে অনেকটা। যতই মেকআপ করেন, তারপরও চোখের নিচের কালো দগ ঢাকা দায়, সবার নজরে পড়েই যাচ্ছে। এখন উপায়?

চোখের নিচে কালি কেন পড়ে?

চোখের নিচের এই কালো দাগ থেকে রেহাই পেতে পর্যাপ্ত পরিমাণ ভিটামিন সমৃদ্ধ খাবার খাওয়া জরুরি। বিশেষ করে ভিটামিন বি-৬ সমৃদ্ধ খাবার খেতে হবে।বি-৬ সমৃদ্ধ খাবারের অভবে চোখের নিচের এই কালো দাগ বা ডার্ক সার্কেল তৈরি হয়।
প্রাকৃতিক মিশ্রণে চোখের নিচের কালো দাগ দূর করা যায়। আসুন জেনে নিই ঘরে বসে কীভাবে ১০ মিনিটে দূর করা যায় চোখের নিচের কালো দাগ

ঘরোয়া মিশ্রণের প্রস্তুত প্রণালী ও ব্যবহার ঠাণ্ডা টি ব্যাগ ঠাণ্ডা টি ব্যাগ চোখের উপর রাখলে ডার্ক সার্কলের সমস্যায় ভালো ফল পাবেন। রাতে শোবার আগে অন্তত মিনিট পনেরো নিয়মিত রাখতে হবে।

শসার রস ২টি কটন বল শসার রসে ডুবিয়ে চোখের উপর অন্তত ১৫ মিনিট রাখুন। এভাবে নিয়মিত শসার রস চোখের উপর লাগাতে পারলে দ্রুত উপকার পাবেন।

আলু আলু খোসাসহ বেটে বা পেস্টের মতো করে চোখের উপরে মাখিয়ে কিছুক্ষণ রাখুন। দ্রুত উপকার পাবেন। কাজু বাদাম কাজু বাদাম বেটে দুধের সঙ্গে গুলিয়ে, পেস্টের মতো তৈরি করে চোখের চারপাশে লাগাতে পারেন। এতেও উপকার মিলবে।এছাড়া চোখের চারপাশে বাদাম তেল দিয়ে মালিশ করলেও দ্রুত উপকার পাবেন।

টমেটো

এক চা চামচ টমেটোর রসের সঙ্গে এক চা চামচ লেবুর রস মিশিয়ে চোখের নিচে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। দিনে দুইবার অন্তত এই প্যাক লাগাতে হবে।

দুধ

ঠাণ্ডা দুধে একটি কটন বল ভিজিয়ে চোখে লাগান। দশ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে চোখের ফোলাভাব কমে যাবে এবং কালো দাগ দূর হবে।

কমলা

কমলার রসের সঙ্গে দুই ফোঁটা গ্লিসারিন মিশিয়ে চোখের নিচে লাগান। এটা কালো দাগ দূর করার পাশাপাশি আরও উজ্জ্বল করে তোলে।

বাদাম তেল

রাতে ঘুমাতে যাওয়ার আগে চোখের চারপাশে বাদাম তেল দিয়ে ম্যাসাজ করতে পারেন। এতে চোখের কালো দাগ দূর হওয়ার পাশাপাশি চোখের চামড়া টানটান হবে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

About khan

Check Also

উজ্জ্বল ও কোমল ত্বক পেতে ব্যবহার করুন কাঁচা দুধ দিয়ে তৈরি পাঁচটি ফেসপ্যাক

দুধের স্বাস্থ্যগুণ সম্পর্কে আলাদা করে যতই বলা হোক ততই কম। আর বিশেষত সৌন্দর্যচর্চায় কাঁচা দুধ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *