Thursday , September 23 2021
Breaking News

রাতে শোবার আগে ঘরোয়া পদ্ধতিতে একবার মুখে লাগিয়ে শুয়ে পড়ুন এই জিনিস, মিলিয়ে যাবে মুখের যেকোনো দাগ বা ছোপ!

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা শরীর এবং স্বাস্থ্য সচেতন এর পাশাপাশি ত্বকের যত্ন নিন । বাঙালির বারো মাসে তেরো পার্বণ । একথা আমরা সকলেই জানি। যে কোন অনুষ্ঠান বাড়ি হোক উৎসব বাড়ি নিজেকে সুন্দর সাজিয়ে গুছিয়ে তুলতে চাই প্রত্যেক ব্যক্তি ।

কিন্তু একথা অ-স্বীকার করার কোন উপায় নেই যে ছেলেদের তুলনায় মেয়েরা নিজেদের শরীরের যত্ন নেওয়া তে একটু বেশি সচেতন থাকে। তাই পার্লার দেখা যায় অ-ত্যন্ত ভি-ড়।

বাজার থেকে বিভিন্ন নামিদামি ক্রিম নিয়ে আসার পরও ফল মেলেনি তেমনভাবে ফল । তাই আজকে আপনাদেরকে বলতে চলে ছি এমন এক ঘরোয়া টিপস যার মাধ্যমে আপনি আপনার ত্বককে করে তুলতে পারেন উজ্জ্বল ম-সৃ-ণ এবং ঝকঝকে ।

এর পাশাপাশি আপনার ত্বকের যাবতীয় ব্রণও আছে সে-গু-লি নিমিষেই দূর হয়ে যাবে । এর জন্য বেশি কিছু আপনাকে বেশি কিছু করতে হবে না যা কিছু লাগবে তা আমাদের সাধারণত বাড়িতেই থাকে।

প্রথমেই আপনাদেরকে জানিয়ে রাখছি দুই প্রকার মিশ্রন করতে পারেন আজকের এই প্রতিবেদনের মাধ্যমে । যদি আপনার ত্বক তৈলাক্ত জাতীয় হয়ে থাকে তাহলে এক ধরনের মিশ্রণ কাজে লাগাবে। এবং আপনার ত্বক যদি প্রচন্ড সেনসিটিভ এবং রু-ক্ষ শু-ষ্ক থাকে তাহলে অন্য এক ধরনের টিপস কাজে লাগবে ।দুইটি টিপস আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা তুলে ধরব ।

আপনি আপনার ত্বকের ধরণ অনুযায়ী যে কোন একটি ব্যবহার করতে পারেন । আমরা যে বিভিন্ন ফেয়ারনেস ক্রিম গুলো দেখি সেখানে মূলত লেবুর রস থাকে । লেবু ত্বকের ব্লিচ এর কাজ করে ।

তাই আজকের প্রতিবেদনের মূল উপাদান হলো লেবু । লেবু আমাদের ত্বককে ম-সৃণ করে তোলে তার পাশাপাশি করতে যে সমস্ত ব্রণ ও ফুসকুড়ি থেকে থাকে সেগুলো নিমিষেই দূ-র করতে সাহায্য করে ।

তাই আজকে বিশেষ উপাদান লেবু। যদি আপনার ত্বক তৈলাক্ত জাতীয় হয়ে থাকে তার লেবুর রসের সাথে সামান্য পরিমাণ মধু মিশিয়ে মুখে লাগান। কিন্তু মুখের মধ্যে লাগানোর আগে অবশ্যই আপনাকে মুখটিকে ভালোমতো ধুয়ে নিতে হবে । ফেসওয়াশ ব্যবহার করতে পারেন আপনি মুখ ধোবার জন্য ।

এরপর এই মিশ্রণটি মুখে লাগিয়ে রাত্রে ঘুমিয়ে পড়ুন ।সকালে উঠে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন দেখবেন ত্বক হয়ে হয়ে ম-সৃণ এবং দাগ-হী-ন। আপনার ত্বক যদি সেনসিটিভ প্রকৃতির হয়ে থাকে তাহলে লেবুর রসের সঙ্গে সামান্য পরিমাণ মুলতানি মাটি মিশিয়ে সেটির মুখের মধ্যে প্র-য়োগ করুন ।

এবং একই উপায়ে রাত্রে শুয়ে সকাল বেলা সেটা ধুয়ে ফেলতে পারেন ।তবে যদি কোনো কারণে এই উপকরণটি লাগাবার পর আপনার ত্বকে কোন অ-সু-বিধা হলে অবিলম্বে তারাতারি ধুয়ে ফেলুন। দ্বিতীয়বার এটি ব্যবহার করবেন না ।

About khan

Check Also

”জমজ সন্তান হওয়ার সম্ভাবনা বেশি থাকে যে সব নারীর জেনেনিন

জমজ শিশুদের নিয়ে আমাদের মধ্যে এক কৌতূহল কাজ করে।মজার ব্যাপার হচ্ছে যে জমজ শিশুর জন্ম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *