Sunday , September 26 2021
Breaking News

গলা-ঘাড় ও বগলের কালো ছোপ বা দাগ সম্পূর্ণ মুছে যাবে এক সপ্তাহেই, দারুন এই ঘরোয়া টিপস একবার ট্রাই করতে পারেন!

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা শরীর স্বাস্থ্য নিয়ে যথেষ্ট সচেতন থাকে । নিয়মমাফিক জীবন যাপন পালন করে চলে তারা। তার পাশাপাশি বাইরে বিভিন্ন তৈলাক্ত জাতীয় খাবার বা ফাস্টফুড খাবারে থেকে যতটা সম্ভব বিরত থাকার চেষ্টা করেন ।

এতকিছুর পরও মাঝেমধ্যে থেকে যায় খামতি । কিন্তু আপনি হয়তো জানেন যে অনেকে শরীরের পাশাপাশি ত্বকের যত্ন নেন প্রতিনিয়ত । এই সমস্যার মধ্যেও কোন কারণে যদি খা-মতি থে-কে যায় তাহলে দেখা যায় স-ম-স্যা এবং সেই সমস্ত স-ম-স্যা গু-লি পরবর্তীকালে আমাদেরকে ল-জ্জা-য় ফে-ল-তে বা-ধ্য করেন ।

বগলের নিচে কালো দাগ বা গলার নিচে কালো দাগ আমাদের শরীরে অনেকের মধ্যে লক্ষ্য করা যায় । অনেক নামিদামি ক্রিম ব্যবহার করার ফলে সেই সমস্ত দাগ গু-লি যায় না ।

কারণ সেই দাগ গু-লি কিছুটা চিরস্থায়ী প্রকৃতির দীর্ঘদিন ধরে অবহেলা করার পর এই ধরনের দা-গের সৃ-ষ্টি হয়ে থাকে। কিন্তু আজ আপনাদের এমন এক রেমিডি কথা বলতে চলেছি যেটি ব্যবহার করলে মাত্র কয়েকদিনের মধ্যে সেই দা-গ নি-র্মূল করা সম্ভব ।

ঘা-ড় বা গ-লার কা-লো দা-গ দূ-র করতে ঘরোয়া পদ্ধতিতে প্রতি অবশ্যই একবার চেষ্টা করে দেখুন। উপকরণ হিসেবে লাগবে চন্দনের গুঁড়ো গ্লিসারিন পাতিলেবুর রসও গোলাপজল যদিও লেবুর রস প্রাকৃতিক গ্লিসারিনের কাজ করে ।

চন্দন গুঁড়োর সঙ্গে বাকি সমস্ত উপকরণ গু-লি ভালোভাবে মিশিয়ে নিন। এরপর গরম জল দিয়ে সেটি একটি পেস্ট তৈরি করে নিন । এবার এই পেস্ট টিকে গলা এবং ঘা-ড়ের প্র-য়োগ করুন। দেখবেন বেশ কিছুদিনের মধ্যে সেই গলা এবং ঘা-ড়ের দা-গ উ-ধাও হয়ে গেছে ম্যা-জিকের ম-তন ।

বগলের কা-লো দা-গ দূ-র করতে ব্যবহার করুন ঘরোয়া কিছু উপাদান। আপনি মুক্তি পবেন এই বি-চ্ছি-রি স-ম-স্যা থেকে। আসুন জেনে নেওয়া যাক কিভাবে দূর করবেন ব-গলের কা-লো দা-গ । বেকিং সোডা ব-গলের কা-লো দা-গ দূ-র করতে অনেক ভালো কাজ করে। বেকিং সোডায় রয়েছে অ্যা-ন্টি-ব্যা-কটেরিয়াল উপাদান। যা ব-গ-লের কা-লো দা-গ দূ-র করে।

বেকিং সোডার সঙ্গে সামান্য জল মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। তারপর এই পেস্ট ব-গলে লাগিয়ে ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন। এই দুটি পদ্ধতি আপনি অবলম্বন করলে সহজে মুক্তি পাবেন গলা এবং ব-গ-লের কা-লো দা-গ থেকে ।

About khan

Check Also

”জমজ সন্তান হওয়ার সম্ভাবনা বেশি থাকে যে সব নারীর জেনেনিন

জমজ শিশুদের নিয়ে আমাদের মধ্যে এক কৌতূহল কাজ করে।মজার ব্যাপার হচ্ছে যে জমজ শিশুর জন্ম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *