Tuesday , September 21 2021
Breaking News

বাড়িতেই ঘরোয়া পদ্ধতিতে বানিয়ে শীতকালে এই ফেসিয়াল একবার ব্যবহার করলে ত্বক হবে দারুন উজ্জ্বল, টানটান ও কাঁচের মতো চকচকে!

উৎসবের এই মাসে নিজেকে শ্রেষ্ঠ সুন্দর আকর্ষণীয় করে তুলতে চায় প্রতিটি মেয়ে বরং এটা বলা ঠিক হবে যে মেয়ের পাশাপাশি ছেলেরাও কিন্তু আজকালকার দিনে কমবেশি চেষ্টা করে থাকে নিজেকে সুন্দর গুছিয়ে তোলার জন্য । তবে মেয়েদের সংখ্যা বেশি এবং তাঁরা নিজেদের ত্বকের যত্ন নিতে যথেষ্ট সচেতন। তাইতো পার্লারে বিভিন্ন সময় ভী-ড় উ-পচে পড়ে।

কিন্তু এই মুহূর্তে আপনাদেরকে বলছি সম্পূর্ণ ঘরোয়া পদ্ধতিতে বেশ কয়েকটি ফেসপ্যাক বানিয়ে এবং সে-গু-লি-কে ত্বকের মধ্যে প্রয়োগ করে কি করে আপনি পেতে পারেন ঝলমলে ত্বক। প্রথমে আপনাকে নারকেল তেল দিয়ে ভাল করে মুক্তি পরিষ্কার করে নিতে হবে। এরপর একটি গরম ভেজা কাপড় দিয়ে সেই তেলটিকে ত্বক থেকে সরিয়ে ফেলতে হবে । অর্থাৎ ভালো মতন মুছে নিতে হবে।

এরপর আপনাকে যেটি করতে হবে সেটি হল আপনাকে একটি পাত্রে গুঁড়ো করা চিনে নিতে হবে। তার মধ্যে দিতে হবে সামান্য পরিমাণ লেবুর রস এবং সামান্য নারকেল তেল । মিশ্রনটিকে ভালো মতন নাড়ার পর ত্বকের উপর প্রয়োগ করুন ।বেশ কিছুক্ষণ রেখে দেয়ার পর সেটিকে ধুয়ে ফেলুন।

এরপর আপনি একটি বাটিতে কিছুটা পরিমাণ ময়দা হলুদ এবং কাঁচা দুধ নিয়ে নিন সম্পূর্ণ উপকরণ গু-লি কে ভালো মতন মেশান। এবং যে মিশ্রণটি তৈরি হবে সেটি ত্বকের মধ্যে প্রয়োগ করুন ।

৫ থেকে ১০ মিনিট রেখে দেয়ার পর আপনি সেটি ধুয়ে নিতে পারেন। এবং শেষে যেটি আপনাকে করতে হবে সেটি হলো যেকোনো ধরনের শীতকালীন ক্রিম আপনি আপনার ত্বকে লাগাতে পারেন । তাহলে দেখবেন এই শীতকালে চামড়া টানটান হয়ে উঠেছে ।

About khan

Check Also

নেটওয়ার্ক না থাকলেও কল করা যাবে নতুন আইফোনে!

আগামী মাসেই বাজারে আসছে আইফোন ১৩। কিন্তু বাজারে আসার আগেই আইফোন ১৩-কে ঘিরে নানা জল্পনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *