Tuesday , September 28 2021
Breaking News

এই ঘরোয়া পদ্ধতিতে মাত্র এক রাতের মধ্যেই হাত-পা ও পুরো শরীর দারুন উজ্জ্বল ও ফর্সা করার কার্যকারী উপায়!

শরীরকে সুস্থ স্বাভাবিক রাখার পাশাপাশি সুন্দর এবং পরিষ্কার রাখা ও যথেষ্ট পরিমাণে দরকার । কিন্তু ছেলেদের তুলনায় মেয়েদের এই সচেতনতা কোথাও একটু বেশি দেখা যায়। তাই বিভিন্ন পার্লারে দেখা যায় মেয়েদের ভিড় । কিন্তু দীর্ঘ লকডাউন এ সমস্ত পার্লার গু-লি ব-ন্ধ ।

এমতাবস্থায় তারা পড়েছে চি-ন্তায় । উপায় কি তাহলে ? অবশ্যই উপায় আছে এবং সেই উপায় ঘরোয়া পদ্ধতিতে। যেহেতু পার্লারে অনেক নামিদামি প্রোডাক্ট এর ব্যবহার হয়ে থাকে তাই সাধারণ মধ্যবিত্ত পরিবারের পক্ষে পার্লারে গিয়ে বিলাসিতা করার মতো সামর্থ্য হয় না ।

কিন্তু তাদেরও তো ইচ্ছা করে নিজের শরীরকে সুস্থ স্বাভাবিক রাখার পাশাপাশি সুন্দর এবং পরিষ্কার রাখার । তাহলে তাদের ক্ষেত্রে উপায় কি ? তাদের জন্য ভাববে কে? আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা তুলে ধরব খুব স্বল্প ব্যয়ে ঘরোয়া পদ্ধতিতে এমন বেশ কয়েকটি উপায় যে-গু-লি আপনি অবলম্বন করলে মাত্র কয়েক মিনিটেই আপনার হাত-পা এবং শরীর হয়ে উঠবে ঝলমলে তার পাশাপাশি ত্বক হয়ে উঠবে ম-সৃ-ণ।

১) বেসন এবং হলুদের গুঁড়ো দুধের মধ্যে ভালো মুখ করে মেশান এবং যে মিশ্রণটি তৈরি হবে সেটি নিজের ত্বকের উপর প্রয়োগ করুন । হাত পা এবং শরীরের বিভিন্ন অংশে প্রয়োগ করতে পারেন । ১৫ মিনিট পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন । হাতেনাতে ফল পাবেন ।

২) এক চামচ চন্দন এক চামচ মুলতানি মাটি এক চামচ হলুদ এবং এক চামচ গুঁড়ো দুধ মিশিয়ে মিশ্রণটি শরীরে ভিন্ন স্থানে প্রয়োগ করুন । সপ্তাহে তিনদিন প্রয়োগ করুন তাহলে মিলবে ফল হাতেনাতে।

৩) ১ কাপ ঠাণ্ডা চায়ের লিকারের সাথে ২ টেবিল চামচ ময়দা ও আধা চা চামচ মধু মিশিয়ে হাতে,পায়ে লাগিয়ে রাখুন।২০ মিনিট পর ঠাণ্ডা জল দিয়ে ধোয়ার সময় একটু সার্কুলার মুভমেন্টে ঘ-ষবেন।

৪) গ্লিসারিনের সাথে লেবুর রস মিশিয়ে একটি শিশিতে ভরে রাখুন। প্রতিদিন ঘুম থেকে উঠার পর মুখ ধোয়ার পর হাতে ও পায়ে ম্যাসাজ করুন। ৫) এক চামচ বাদাম তেল ,এক চামচ অ্যালোভেরা জেল কে মিশিয়ে সেটি হাত এবং পায়ের প্রয়োগ করুন । তাহলে হাত পা ফর্সা এবং ঝলমলে হয়ে উঠবে।

About khan

Check Also

”জমজ সন্তান হওয়ার সম্ভাবনা বেশি থাকে যে সব নারীর জেনেনিন

জমজ শিশুদের নিয়ে আমাদের মধ্যে এক কৌতূহল কাজ করে।মজার ব্যাপার হচ্ছে যে জমজ শিশুর জন্ম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *