Saturday , September 25 2021
Breaking News

যেভাবে যে পদ্ধতিতে গ্যাস সিলিন্ডার বুক করলে গ্রাহকেরা পাবেন ৫০০ টাকা ছাড়, যেভাবে করবেন, রইলো পদ্ধতি!

করোনা এর এই কারণে দেশের মধ্যে এক ভ-য়া-ব-হ অবস্থা এখনো পর্যন্ত অব্যাহত । এই অবস্থায় ভে-ঙে পড়েছে দেশের অর্থনৈতিক ব্যবস্থা । এর পাশাপাশি বেড়েছে বেকারের সংখ্যা । যার ফলে এক ভ’য়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি হয়েছে দেশজুড়ে ।

কিভাবে আগামীদিনে সুস্থ স্বাভাবিক ভাবে জীবন-যাপন করা যায় তা ভেবে কূলকিনারা পাচ্ছেন না অনেকে । তার পাশাপাশি যেভাবে জিনিসের দাম বেড়ে চলেছে তাতে মাথায় হাত পড়েছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের সংসারে।

সমস্ত নিত্যপ্রয়োজনীয় জিনিস গু-লি-র দাম ক্রমাগত বেড়েই চলেছে যা প্রতিনিয়ত ভাবাচ্ছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষদের । তার পাশাপাশি রান্নার গ্যাসের দাম কিছুটা হলেও বেড়েছে বাণিজ্যিক ক্ষেত্রে ।

দীর্ঘ লকদাউনের এর ফলে তেমনভাবে কোন আয় হয়নি কিন্তু এভাবে সব কিছু জিনিসের এভাবে দাম বেড়ে যাওয়াতে রীতিমতো প্রশ্নচিহ্ন এসেছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের হেসেলে । তবে এরই মাঝে সম্প্রতি পাওয়া গেল এক সুখবর যা হাসি ফুটিয়েছে তাদের মনে ।

আমরা দেখেছিলাম বেশ কিছুদিন আগে কেন্দ্রীয় সরকার কর্তৃক গ্যাসের দাম বাড়ানো নিয়ে একটি নির্দেশিকা জারি করেছিল । যেখানে জানানো হয়েছিল যে গৃহস্থলী গ্যাসের দাম রান্নার গ্যাসের দাম এর থাকলেও বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম বাড়বে কিছুটা ।

সেইমতো বিভিন্ন জায়গায় গ্যাসের দাম কিছুটা হলেও বেড়েছিল । তবে এবার আরও একবার স্বস্তির খবর নিয়ে এলো ভারত পেট্রোলিয়াম হিন্দুস্তান পেট্রোলিয়াম এবং ইন্ডিয়ান অয়েল জলানি প্রদানকারী সংস্থা গু-লি । কিন্তু এই সুবিধা পেতে গেলে আপনাকে অবশ্যই ডিজিটাল ট্রানজেকশন এর ব্যবস্থা থাকতে হবে ।

সম্প্রতি যে নির্দেশিকা জা-রি করা হয়েছে সেখানে জানানো হয়েছে যে এবার থেকে গ্যাস বুকিং করলে মিলবে ক্যাশ ব্যাক । ভর্তুকি হিন গ্যাস বুকিং এর টাকা যদি আপনি ফোন পে গুগোল পে বা যে কোন ইউপিআই আইডি মাধ্যমে দিয়ে থাকেন তা হলে মিলবে বিশেষ ছাড় ।

এমনকি যদি আপনি কার্ড ডেবিট কার্ড ব্যবহার করে থাকেন তাহলে সেক্ষেত্রে পাওয়া যাবে এই সুবিধা । এই ক্যাশব্যাক এর পরিমান এমনকি ৫০০ টাকা পর্যন্ত হতে পারে । তাহলে আপনার মোবাইলে যদি ডিজিটাল লেনদেনের ব্যবস্থা থেকে থাকে তাহলে আপনিও করে দিতে পারেন কেল্লাফতে । পেয়ে যেতে পারেন ৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক ।

About khan

Check Also

এক জোড়া হরিণের দাম ১ লক্ষ ৫০ হাজার টাকা, হরিণের খামার করে কম সময়ে হওয়া যায় লাভবান, রইল হরিণ পালনের নিয়ম কানুন।

হরিণ কেরভিডায়ে পরিবারের প্রতিষ্ঠাতা স্ত’ন্যপায়ী প্রাণী। বল্গা হরিণ, মায়া হরিণ, সম্বর হরিণ এবং চিত্রা হরিণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *