Thursday , September 23 2021
Breaking News

ভারতে আসার পথে মাঝ-আকাশে জ্বালানি ভরছে রাফাল, দেখুন ভাইরাল ছবি

আসার পথে মাঝ-আকাশে এই বিমানগুলি ফরাসি বায়ুসেনার ‘এ৩৩০ ফিনিক্স এমআরটিটি’ ট্যাঙ্কার বিমানের থেকে জ্বালানি ভরে। ২০১৬ সালের ফ্রান্সের দাসোল থেকে ৩৬টি রাফাল বিমান কেনার চুক্তি করেছিল ভারত।

এরমধ্যে ১৮টি থাকবে হরিয়ানার অম্বালা ও বাকি ১৮ থাকবে পশ্চিমবঙ্গের হাসিমারায়। প্রায় ৫৯ হাজার কোটি টাকার চুক্তি ছিল। এবার সেই চুক্তি অনুযায়ী সোমবার ফ্রান্সের এয়ারবাস থেকে ৫ টি রাফাল বিমান উড়ে গেল ভারতের উদ্দেশ্যে । এই বিমানগুলোকে ভারতীয় বায়ুসেনার পাইলটরাই ৭ হাজার ৩৬৪ কিমি দূরত্ব অতিক্রম করে নিয়ে আসছে।

দক্ষিণ-পশ্চিম ফ্রান্সের বর্দোয় অবস্থিত মেরিনিয়াক বায়ুসেনা ঘাঁটি থেকে গতকাল ভারতের উদ্দেশ্যে রওনা দেয় দাসোল থেকে নির্মিত ৫টি রাফাল যুদ্ধবিমান। সেই আসার পথে মাঝ-আকাশে এই বিমানগুলি ফরাসি বায়ুসেনার ‘এ৩৩০ ফিনিক্স এমআরটিটি’ ট্যাঙ্কার বিমানের থেকে জ্বালানি ভরে। আর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে ভারতীয় বায়ুসেনা। যা মুহূর্তেই ভাইরাল।

চার বছর পর প্রথম ব্যাচের বিমান বুধবার ভারতে আসছে। এই বিমানগুলি থাকবে চিন ও পাকিস্তান সীমান্ত থেকে প্রায় ২০০ কিমি দূরে অবস্থিত অম্বালায়। এর জন্য বায়ুসেনার ১৭ নম্বর “গোল্ডেন অ্যারো” স্কোয়াড্রনকে পুনরুজ্জীবিত করা হয়েছে। এখন সকলেই অধীর আগ্রহে অপেক্ষা করছে, বুধবার কখন এই অত্যাধুনিক বিমানের চাকাগুলি ভারতের মাটি স্পর্শ করবে।

About khan

Check Also

রাতে ৯ বার, সকালে না দেওয়ায় যুবকের কাণ্ড

সারা রাতভর অ’বৈধ মেলামেশার পর প’র’কীয়া প্রে’মিক দুই শেষ ফেলার উদ্দেশ্যে রাস্তার পাশে ফে’লে দিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *