Sunday , November 29 2020
Breaking News
Home / Exception / ফ্রিজের নু’ডলস খেয়ে মা’রা গেল একই পরিবারের ৯ জন

ফ্রিজের নু’ডলস খেয়ে মা’রা গেল একই পরিবারের ৯ জন

ফ্রিজে থাকা নুডলস খেয়ে এক পরিবারের ৯ জন সদস্য মারা গেছেন। গত ৫ অক্টোবর সুয়ানতাংজি নামে গাঁজানো নুডুলস খাওয়ার পর বিষক্রিয়া হয় উত্তর-পূর্ব চীনের ওই পরিবারের সদস্যদের।

পরে গত ১০ অক্টোবর ওই পরিবারের সাতজন মারা যান। এর দুদিন পরে অষ্টম ব্যক্তি মারা যান এবং সর্বশেষ গত সোমবার ওই পরিবারের নবম ব্যক্তি মা’রা যান।

একই পরিবারের তিনজন শিশুকে ওই নুডলস পরিবেশন করা হয়েছিল। তবে স্বাদ পছন্দ না হওয়ায় তারা ওই নুডলস খেতে অস্বীকার করে। তাই তারা বেঁ’চে যায়।

বংগ্রেক অ্যাসিডের বিষক্রিয়ার কারণে ওই পরিবারের সদস্যরা মা’রা যান, যা প্রায়শই মা’রা’ত্মক বলে জানিয়েছেন হিলংজিয়াং সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন’র খাদ্য সুরক্ষার পরিচালক গাও ফাই।

ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রো’র প্রতিবেদনে বলা হয়, বংগ্রেক অ্যাসিড শ্বাসতন্ত্রের জন্য অত্যন্ত বিষাক্ত। গাঁজানো নারকেল থেকে এটি উৎপন্ন হয়ে থাকে।

গাও ফাই বলেন, ‘এটি লিভার, কিডনি, হার্ট এবং মস্তিষ্কসহ অনেক মানব অঙ্গকে মারাত্মক ক্ষতি করতে পারে। বর্তমানে এটির কোনো সুনির্দিষ্ট প্রতিষেধক নেই।’

তিনি জানান, এই অ্যাসিডযুক্ত খাবার খাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই লক্ষণগুলো দেখা দেয়। পেটের ব্যথা, ঘাম, জিনের দুর্বলতা এমনকি কোমায় পর্যন্ত চলে যেতে পারে একজন ব্যক্তি। এমনকি ২৪ ঘণ্টার মধ্যে মৃ’ত্যুও হতে পারে।

About khan

Check Also

শ্রাবন্তীকে চতূর্থ বিয়ের জন্য লম্বা সিরিয়াল!

কয়েক মাস আগে অ’ভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি ও রোশান দাম্পত্য জীবনের এক বছর পূর্ণ করেন। ভালোই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page