Friday , July 23 2021
Breaking News
Home / Health / করোনা ভাইরাসের উপসর্গ ও লক্ষণ

করোনা ভাইরাসের উপসর্গ ও লক্ষণ

করোনা -19 নতুন রোগী হিসাবে আপনার ফুসফুস এবং শ্বাসনালীর অভিজ্ঞতা অর্জন করুন। রোগ নামক ভাইরাসটির স্ট্যাটাসটি পড়ুন।

শৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ পরিস্থিতি পর্যালোচনা, শৈশব অবস্থান, শৈশব অবস্থান, শামুক, কাশি এবং ক্রলিং জায়গা। নিউমোনিয়া, সিভি-র তীব্র পুনরাবৃত্তি সিন্ড্রোম, রাতের কাজ বন্ধ করা উচিত

পরিস্থিতি সংলগ্ন পরিস্থিতি নিয়মিত শব্দ / অ্যালকোহল হাত স্যানিটাইজার হাত পরিষ্কার, হাঁচি বা কাশি চলাকালীন অনুনাসিক এবং মুখের হাঁচি, ডিম্বানু দীর্ঘ সময়ের জন্য রান্না করা এবং শান্ট্র্যাটার টেস্ট লক্ষ্মীর মতো হাঁচি দেওয়া! এটি না
এই সময়ে লিভিং ডেস্ক: করোনাভাইরাসের গ্রাফটি কিছুটা নিচে থাকলেও বিশেষজ্ঞরা এখন এটি সম্পর্কে কোনও আশা শুনতে পাচ্ছেন না। বিশেষ করে সামনে উত্সব মৌসুম। শীতের পরে আসছে। এই দুজনের কারণে, আগামী কয়েক মাসগুলিতে আবারও করোনার সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা রয়েছে। এই অবস্থায় করোনার খুব কম লক্ষণ থাকলেও অবহেলা করবেন না।

শ্বাসকষ্ট, জ্বর, শুকনো কাশি করোনার খুব নির্দিষ্ট লক্ষণ। এগুলি যদি দেখা যায় তবে অবিলম্বে একজন ডাক্তারের সাথে পরামর্শ করার প্রয়োজনীয়তা সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। তবে প্রবাহিত নাক এবং স্টিফ নাক করোনার লক্ষণও হতে পারে। সুতরাং এই দুটি অবহেলা করবেন না। শরীরে করোনার সংক্রমণের প্রাথমিক পর্যায়ে প্রাথমিক অনুনাসিক স্রাব এবং অনুনাসিক ভিড় দেখা দিতে পারে। বিশেষজ্ঞরা হুঁশিয়ারি দিয়েছিলেন যে এটি সাধারণ সর্দি হিসাবে উপেক্ষা করা হলে পরিস্থিতি আরও খারাপের দিকে মোড় নিতে পারে।

ধোয়া হলেও অন্য কারও মুখোশ ব্যবহার করবেন না

এখন সমস্যাটি হ’ল সাধারণ সর্দি-জ্বর থেকে করোনাকে আলাদা করা সত্যিই কঠিন। তাই আপনার যদি নাক দিয়ে স্রষ্টা এবং স্টিফ নাক থাকে তবে জ্বর, ক্লান্তি, শ্বাসকষ্টের মতো অন্য কোনও লক্ষণ রয়েছে কিনা তা লক্ষ্য করুন। দেখুন, সাধারণ সর্দি-জ্বর সাধারণত শ্বাস নিতে কষ্ট হয় না। তাই আপনার যদি নাক দিয়ে স্রোত এবং বন্ধ নাক দিয়ে শ্বাস নিতে সমস্যা হয় তবে দেরি করবেন না। এক্ষেত্রে চিকিৎসকের পরামর্শ নেওয়া ভাল।

যদি আপনার শরীরে হালকা করোনার লক্ষণ থাকে তবে চিন্তা করবেন না, আপনার ভাল রোগ প্রতিরোধ ক্ষমতা রয়েছে, অন্য কোনও বড় অসুস্থতা নেই, তাই আপনার করোনায় কোনও ভয় নেই। আপনার কাছে কিছু না থাকলেও, আপনি এমন কাউকে সংক্রমণ ছড়িয়ে দিতে পারেন যিনি করোনারি হার্ট ডিজিজের ঝুঁকিতে আছেন to আপনার কারণে প্রিয়জনকে হারানো কি আপনার পক্ষে ভাল হবে?

About khan

Check Also

প্র’স্রাবের সময় ফেনা হলে সা’বধান, জে’নে নিন এটা কোন কোন রোগের আ’লামত!

জীবন বড়ই গোলমেলে। কোন বাঁকে যে মৃ’ত্যু লুকিয়ে, তা বোঝা বেজায় ক’ঠিন কাজ। তাই তো ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *