Tuesday , June 15 2021
Breaking News
Home / Education / Common Errors in English (ইংরেজি বাক্যের সাধারণ ভুল ও সংশোধন)

Common Errors in English (ইংরেজি বাক্যের সাধারণ ভুল ও সংশোধন)

সে ইংরেজি বলতে পারে – He can speak English (Speaks নয়) “দা হানড্রেডস” একটি বিখ্যাত বই – “The hundreds” is a famous book. (are নয়) ছেলেদের মধ্যে একজন অনুপস্থিত – One of the boys is absent. (are নয়) আমি ইংরেজি শিখতে এখানে আসি – I come here to learn English (for learning নয়)

আমি তাকে গত সপ্তাহে দেখেছি- I saw him last week. (have seen নয়) টিপু সেই সাথে তার বন্ধুরাও শপিং এ যাচ্ছে – Tipu as well as his friends is going to shopping. (are নয়)

পাওরুটি এবং মাখন আমার পছন্দের নাস্তা – Bread and butter is my favorite breakfast. (are নয়) আমি আমার কাজ করতে ভুলে গিয়েছি – I’ve forgotten to do my work (forgot নয়)

প্রত্যেক শিক্ষার্থী আজ উপস্থিত – Every student is present today (are নয়) সাফল্যের জন্য তোমাকে অভিনন্দন জানাচ্ছি- I congratulate you on your success. (For নয়) তিনি আমাকে অপেক্ষা করতে বললেন – He told me to wait. (said নয়) ৪০ মাইল দীর্ঘ পথ- 40 miles is a long way (are নয়)

Incorrect: He has returned back to University (y) Correct: He has returned to University (returned এর অর্থ ফিরে আসা, back অর্থও ফিরে আসা, সো এখানে back লেখার প্রয়োজন নেই।

শেয়ার করে রাখুন ।

About khan

Check Also

টেকনিকে মনে রাখুন সদর দপ্তর । কখনো ভুলবেননা।

সদর দপ্তর মনে রাখার কৌশল :- ১) যেসব সংস্থার শুরুতে W অথবা শেষে O আছে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *