Breaking News
Home / Exception / শত বছর আয়ু পেতে চান চান? তাহলে খেতে হবে এই জিনিসটি

শত বছর আয়ু পেতে চান চান? তাহলে খেতে হবে এই জিনিসটি

শত বছর আয়ু পেতে চান চান? তাহলে খেতে হবে- যদিও জন্ম-মৃত্যু দুই নির্ভর করে স্বয়ং সৃষ্টিকর্তার উপরে। তবু স্বাস্থ সচেতনতা মেনে চললে রোগ-ব্যধি হতে দূরে থাকা যায়। একটা সময় ছিল যখন কমবেশি প্রায় সব মানুষেরাই লম্বা সময়

এই পৃথিবীতে বেঁচে থাকতেন। কিন্তু এখন পরিস্থিতি বদলেছে। ক্রমেই ছোট হয়ে আসছে মানুষের জীবনের পরিধি। শতায়ু মানুষেরা এখন খবরের বিষয়। ১০০ বছরের বেশি কেউ বাঁচলে তার নাম উঠে যায় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে। কিন্ত

ডায়েট চার্টে একটা ছোট্ট জিনিস যোগ করলে এবং আল্লাহ যদি আপনার প্রতি সহায় হন, তাহলে ১০০ বছর বেঁচে থাকা আপনার পক্ষেও সম্ভব। রোজমেরি এক ধরণের গুল্ম জাতীয় উদ্ভিদ। ছোট ছোট কাঁটার মতো পাতা হয় এই গাছের।

বিভিন্ন ইতালিয় খাবারে মশলা হিসেবে ব্যবহার হয় এই রোজমেরি। চিকিত্‍সকদের দাবি, রোজমেরিতে আছে আয়ু বাড়ানোর ক্ষমতা। নিয়মিত খাবারে এই গুল্ম থাকলে অনায়াসেই বাঁচা যাবে ১০০ বছর। শুধু আয়ুই বাড়বে না, হবে না

কোনো হার্টের রোগ। ইতালীয় হ্যামলেট অ্যাকিয়ারোলিতে প্রচুর পরিমাণে পাওয়া যায় এই রোজমেরি গুল্ম। সেখানে কয়েক হাজার লোকের বাস। সার্ভে করে দেখা যায়, এই কয়েকহাজার মানুষের মধ্যে ৩০০ জনেরও বেশি মানুষের বয়স ১০০ বছরের বেশি। তাদের এই দীর্ঘ আয়ুর একমাত্র কারণ হলো রোজমেরি।

যে ৪টি লক্ষণে বুঝবেন আপনি ডায়াবেটিসে আক্রান্ত
১. অতিরিক্ত খিদে বোধঃ
যখন র’ক্তে চিনির মাত্রা বৃদ্ধি পায়, তখন শরীরকে সচল রাখার জন্য অতিরিক্তি খাদ্যের প্রয়োজন প্রয়োজন হয়। ফলে খিদেও পায় বেশি পরিমাণে।
২. ক্লান্তি বোধঃ ব্লাড সুগার বেড়ে গেলে শরীর ক্লান্ত হয় তা়ড়াতাড়ি।

৩. ঘন ঘন টয়লেটে যাওয়া কিংবা গলা শুকিয়ে যাওয়াঃ শরীরকে অতিরিক্ত গ্লুকোজ থেকে মুক্তি দেওয়ার জন্য কিডনিকে বেশি খাটতে হয়। ফলে স্বাভাবিকের তুলনায় ঘন ঘন মূ’ত্র’ত্যাগ করার প্রয়োজন বোধ হয়। একই সঙ্গে এই ক্ষ’তিপূরণ করার জন্য জলও বেশি খাওয়ার প্রয়োজনীয়তা দেখা দেয়।

৪. চামড়া শুকিয়ে যাওয়া এবং চুলকানি দেখা দেওয়াঃ র’ক্ত সঞ্চালন স্বাভাবিকভাবে না হওয়ার কারণে ত্বক শুকিয়ে যায় দ্রুত এবং শুষ্কতার কারণেই ত্বকে চুলকানির অনুভূতি হয়।

About Dolon khan

Check Also

মেয়েরা বিয়ের প্রস্তাব পেয়ে ল’জ্জায় গো’পনে যে ১০টি কাজ করে

কিছু উদ্ভট অজুহাত দেখিয়ে মেয়েরা বিয়ে করতে চায় না। সাধারণত ২৪ বা ২৫ বছর বয়সে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x

You cannot copy content of this page