Monday , September 21 2020
Breaking News
Home / অবাক পৃথিবী / মাঝ আকাশে জ্বালানি ভরছে যুদ্ধবিমান রাফাল, ভিডিও দেখলে ভয়ে কাঁপবে প্রতিবেশী দেশগুলো

মাঝ আকাশে জ্বালানি ভরছে যুদ্ধবিমান রাফাল, ভিডিও দেখলে ভয়ে কাঁপবে প্রতিবেশী দেশগুলো

রাফাল যেটি আসার পর ভারতীয় বায়ুসেনার শক্তি ও ক্ষ’মতা অনেকাংশে বেড়ে গেছে। ফ্রান্সের থেকে সেই রাফাল অবশেষে ভারতের মাটিতে। দুই ইঞ্জিনের মিডিয়াম মাল্টিরোল কম্বাট এয়ারক্রাফট রাফালকে দুনিয়ার অন্যতম সেরা যুদ্ধবিমান বলা হয়। এই রাফাল নিয়ে দীর্ঘদিন ধরে ই চর্চা চলছে। গত কয়েকদিন ধরে এই যুদ্ধবিমানই খবরের কাগজের শিরোনাম হয়ে গেছে। এবার এই যু’দ্ধবিমানের ভাইরাল হ‌ওয়া একটি দৃশ্য সোশ্যাল মিডিয়া কাঁপিয়ে বেড়াচ্ছে।

যু’দ্ধবিমান হিসেবে অন্যতম হওয়ার পিছনে কতগুলো কারণ আছে। প্রথম কারণটি হলো এর গতিবেগ ঘন্টায় 2222 কিলোমিটার। এই যুদ্ধবিমান পঞ্চাশ হাজার ফুট পর্যন্ত উপরে উঠতে পারে। এই যুদ্ধ বিমান মাঝ আকাশেই জ্বালানি ভর্তি করতে পারে। যেকোনো আবহাওয়াতেই এই যু’দ্ধবিমান সমান ভাবে চলতে পারে।এই যুদ্ধবিমান সুখোই বিমান এর চেয়েও বেশি ওজন বহন করতে পারে।
এই যু’দ্ধবিমান 9500 কেজি ওজন নিয়ে উড়তে পারে। এই যু’দ্ধ বিমান 3 সেকেন্ডে কমব্যাট থেকে জেনারেল মোডে আসে।

সোমবার ফ্রান্স থেকে ভারতের উদ্দেশ্যে রওনা দেয় পাঁচটি রাফেল। বুধবার আম্বালার বায়ুসেনাঘাঁটিতে এসে নামে ‘বিউটি এন্ড দ্য বিস্ট’। ভারতীয় বায়ুসেনার দের মধ্যে থেকে 12 জন সদস্যের পিঠে চাপড় দিয়ে ফ্রান্সে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত বলেছিলেন-“বন ভয়েজ!বন ভয়েজ!” অর্থাৎ শুভ হোক যাত্রা। এই ঘটনার মিনিট পনেরো পরেই ভারতের উদ্দেশ্যে রওনা দেয় ফ্রান্সের মাটি থেকে।

পাঁচটি এই রাফাল কে ভারতে পৌঁছে দেওয়ার দায়িত্ব ছিলেন 12 জন পাইলট। প্রশিক্ষিত ইঞ্জিনিয়াররা ও ছিলেন বিমানে। মোট 36 টি যুদ্ধবিমান ধাপে ধাপে এই দেশে নেমে আসবে। রাফাল রওনা হওয়ার আগের নানান মুহূর্তের ছবিতে সোশ্যাল মিডিয়া ভরে যায়। ভারতে আসার পথে মাঝ আকাশেই ৩০ হাজার ফুট উচ্চতায় রাফাল যু’দ্ধবিমান গুলির জ্বা’লানি নেওয়ার সেই দৃশ্য এখন সোশ্যাল মিডিয়া কাঁপিয়ে বেড়াচ্ছে। মাঝ আকাশেই জ্বা’লানি ভরছে রাফাল এই দৃশ্যের ভিডিও ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়।আপনি যদি এখনো এই ভিডিওটি না দেখে থাকেন তাহলে এখুনি একবার দেখে নিন। ইতিমধ্যেই এই ভিডিওটি 97761 জন লাইক করেছেন।

About Dolon khan

Check Also

সূর্যের তাপেই ধ্বংস হবে করো’না- দাবি দুই বিজ্ঞানীর

প্রা’ণঘাতী করো’না ভাই’রাসকে সূর্যের তীব্র আলো মাত্র ৩৪ মিনিটের মধ্যে ৯০ শতাংশ ধ্বংস করতে পারে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *