Tuesday , October 27 2020
Breaking News
Home / News / যে ছবিতে হৃদয় ভে`ঙ্গে চুরমার নে`টিজেনদের

যে ছবিতে হৃদয় ভে`ঙ্গে চুরমার নে`টিজেনদের

বি`শ্বজুড়ে দা`পিয়ে বেড়াচ্ছে করো`নাভাইরাস। এই ভা`ইরাসের ছো`বলে প্রতি মু`হূর্তে আ`ক্রান্ত হচ্ছে মানুষ, যাচ্ছে প্রাণ। সেই সঙ্গে বি`শ্বব্যাপী জন্ম দিচ্ছে নানা ঘ`টনার। এমন একটি ঘট`না ঘট`ল বাংলাদেশের ময়মনসিংহেও।ক`রোনার উ`পসর্গ নিয়ে ময়মনসিংহ ন`গরীর এসকে হাসপাতালের ভে`ন্টিলেশনে ড. দে`বাশীষ দাস (৫২) নামে এক গা`র্মেন্টস ক`র্মকর্তার মৃ`ত্যু হয়।তার স্ত্রী উ`মা রানি দাস ময়মনসিংহের সহকারী জেলা ও দায়রা জজ।

ড. দেবাশীষ ঢাকার ফকিরা গ্রুপের গা`র্মেন্টস বি`ভাগের এইচআর বিভাগের প্রধান ছিলেন। তার বাড়ি সাভারের শিমুলিয়ায়। মৃ`ত্যুর পর দেবাশীষের পজেটিভ রি`পোর্ট আসে।স্বামীর মৃ`ত্যুর পর বেশ বে`কায়দায় পড়েন উমা রানি। শ`শ্মানে তাকে শে`ষকৃত্য করার মতো প`রিবার কিংবা নি`কটজন কেউ আসেনি! সৎকা`রে নিতে হয়েছে মুসলামান ভাইদের সাহায্য। সৎকার করতে সহযোগিতার জন্য এগি`য়ে আসেন স`মাজকর্মী ইউছুফ আলীসহ ক`য়েকজন।

উমা দাস এবং দেবাশীষ দাসের একটি মাত্র শিশু সন্তান, সেই পু`ত্রের হাতের ছোঁ`য়া কা`ঠি এনেছেন উমা রানি দাস। নিজেই তার স্বামীর গো`সলসহ মু`খাগ্নি ক`রলেন!উ`মা রানি দা`সের স্বামীর মু`খাগ্নি করার ছবি ফেসবুকে ভা`ইরাল হয়েছে। এমন ম`র্মস্পর্শী ছবি ছড়িয়ে সো`শ্যাল হ্যা`ন্ডেলে সকলেই স`মবেদনা জানাচ্ছেন।

বলছেন, ‘ক`রোনা আমাদের অ`মানবিক করে দিয়ে গেল।’দেবাশীষের শেষযাত্রা এমন অ`মানবিক হবে, কা`উকে সাথে পাওয়া যাবে না, এমন দৃশ্য যে শুধু উমা রানি দাসের সঙ্গেই ঘটল তা নয়। এমন ঘ`টনা আরও ঘ`টেছে এই ক`রোনাকালে। এসব ঘ`টনাকে সত্যিই ম`র্মান্তিক বলে মনে করছেন নে`টিজেনরা। উ`মার এই ছবি যতই ছ`ড়াচ্ছে ততই বু`ক ভেঙে যাচ্ছে মা`নুষের। একা এ`কজন স্বা`মীর সৎ`কারের `দা`য়িত্ব তুলে নেন, অথচ এমনটি কখনওই হবার কথা ছিল না।

শ্ম`শানে পু`ড়ছে স্বা`মীর লা`শ! চিৎকার করে বলছেন উ`মা দাস, ‘এখনও যে স্বা`মীর কাছ থেকে বি`য়ের সা`র্টিফিকেট নিলাম না অথচ তার আগেই তার ডেথ সা`র্টিফিকেট নিতে হবে আমাকে! আমার স`ন্তান ওর বা`বাকে খুঁজলে আমি কি জবাব দিব? কেন সে আমাকে একা ফেলে চলে গেল?’উমা রানি দা`সের কা`ন্নায় শ্ম`শানের আকাশ বাতাস ভারী হয়ে আসে। উমার এই ছবি ও ঘ`টনা শে`য়ার করে নেটিজেনরা ব`লছেন, ছবিটা কষ্টে বুক ভেঙে দিচ্ছে।

About Dolon khan

Check Also

শাখা-পলা পরে পূজা মণ্ডপে গিয়ে অঞ্জলি দিলেন মিথিলা

স্বামীর সঙ্গে কলকাতার একটি পূজা মণ্ডপে গিয়ে মহাষ্টমীর অঞ্জলি দিলেন অভিনেত্রী মিথিলা। এ সময় তার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x

You cannot copy content of this page