Saturday , October 24 2020
Breaking News
Home / Education / বিসিএস পরীক্ষায় অসদুপায় অবলম্বন: চার শিক্ষার্থীর প্রার্থীতা বাতিল

বিসিএস পরীক্ষায় অসদুপায় অবলম্বন: চার শিক্ষার্থীর প্রার্থীতা বাতিল

৩৮তম বিসিএসের লিখিতে পরীক্ষায় অসাদুপায় অবলম্বন ও ও জালিয়াতির অভিযোগে ৪ শিক্ষার্থীর প্রার্থীতা বাতিল করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। তন্মধ্যে এক জনকে ৩৮তম পরীক্ষা বাতিলসহ পরবর্তী ৩ বছর কর্ম কমিশন কর্তৃক গৃহীত যেকোন পরীক্ষার জন্য অযোগ্য ঘোষণা করা হয়েছে।

সোমবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষার হলে মোবাইল ফোন/ ইলেক্ট্রনিক যোগাযোগ যন্ত্র নিয়ে প্রবেশ এবং ব্যাবহার/ লিখিত পরীক্ষায় অসাদুপায় অবলম্বন/ প্রতারণা/ দুর্নীতি/ অসাদাচরনের কারণে পরীক্ষা হল থেকে বহিস্কার হওয়ায় ৩৮তম বিসিএসের বিজ্ঞাপনের ৩৯ (ক) নম্বর অনুচ্ছেদ এবং লিখিত পরীক্ষার সময়সূচির বিজ্ঞপ্তির অনুচ্ছেদ-১২ এর শর্তমতে বাংলাদেশ কর্ম কমিশনের পরীক্ষায় অপরাধমূলক আচরণের জন্য শৃঙ্খলামূলক ব্যবস্থা গ্রহন নীতিমালা-২০০০ অনুযায়ী সরকারি কর্ম কমিশন কর্তৃক ৪ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

প্রার্থীতা বাতিল হওয়া শিক্ষার্থীদের মধ্যে সারোয়ার আলমকে (রেজি নং- ০৫৬৯৪৬) ৩৮তম পরীক্ষা বাতিলসহ ২০১৯ এবং পরবর্তী ৩ বছর কর্ম কমিশন কর্তৃক গৃহীত যেকোন পরীক্ষার জন্য অযোগ্য ঘোষণা করা হয়েছে। আরেক শিক্ষার্থী দেবাশীষ দাসকে (রেজি নং- ০৬৫৩৮১) ৩৮তম বিসিএস পরীক্ষার সংশ্লিষ্ট বিষয়ের পরীক্ষা বাতিল করা হয়েছে। এছাড়াও কাওসারুল হাসান রনি (রেজি নং- ৮০০১২৫) ও মোহাম্মদ নুরুল আমীনের (রেজি নং- ৮০২০৫৬) ৩৮তম বিসিএস পরীক্ষা বাতিল করা হয়েছে।

পিএসসি সূত্র জানায়, ৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে। প্রশাসন ক্যাডারের ৩০০, পুলিশ ক্যাডারের ১০০টি পদসহ সাধারণ ক্যাডারে মোট ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি, শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদ থাকছে। তবে নতুন সিদ্ধান্ত অনুসারে এ বিসিএসে পদ বেড়ে মোট ২ হাজার ১৬০ জন নিয়োগ পাবেন।

প্রসঙ্গত, গত ১ জুলাই পিএসসি ৩৮তম বিসিএস’র লিখিত পরীক্ষার ফল প্রকাশ করেছে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৮৬২ জন পরীক্ষার্থী। এর আগে, ২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেন। এতে ১৬ হাজার ২৮৬ জন উত্তীর্ণ হন। গত বছরের ৮ আগস্ট এই বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১৩ আগস্ট।

About Dolon khan

Check Also

প্রাথমিকের সহকারী শিক্ষক পদে অনির্দিষ্ট সংখ্যক জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি | Primary Assistant Teacher Job Circular 2020 Deadline: 24 November ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x

You cannot copy content of this page