Sunday , October 25 2020
Breaking News
Home / দেশ-বিদেশ / ২০১৯ সালের সেরা মুসলিম ব্যক্তিত্ব নির্বাচিত এরদোগান ও মেসুত ওজিল

২০১৯ সালের সেরা মুসলিম ব্যক্তিত্ব নির্বাচিত এরদোগান ও মেসুত ওজিল

জার্মানীর তারকা ফুটবলার মেসুত ওজিল ২০১৯ সালের সেরা মুসলিম ব্যক্তিত্বের একজন হিসেবে নির্বাচিত হয়েছেন। তুর্কি বংশোদ্ভূত জার্মান দলের এই মুসলিম ফুটবলারকে সেরা ব্যক্তিত্ত্বের সারিতে রেখেছে নাইজেরিয়ার একটি ইসলামপন্থী পত্রিকা। ওই সংবাদমাধ্যমটি তুর্কি প্রেসিডন্ট রিসেপ তাইয়েপ এরদোগানকে ‘বিশ্ব মুসলিম ব্যক্তিত্ব ২০১৯ সাল’ হিসেবে ঘোষণা করেছে।

বিশ্বজুড়ে মুসলমানদের অধিকারের পক্ষে দাঁড়ানোয় তাকে এই খেতাব দেয়া হয়েছে বলে ওই পত্রিকাটির দাবি। মুসলিম নিউজ নাইজিরিয়ার প্রকাশক রাশেদ আবু বকর বলেন, আন্তর্জাতিক সম্প্রদায় ও মুসলিম বিশ্বে তিনি যে ক্ষ’ম’তা ও প্রভাবের অধিকারী হয়েছেন, তাতে এরদোগানকে এই খেতাবের জন্য পছন্দ করার মধ্যে কোনো বি’ত’র্ক নেই।

এর আগে ২০১৮ সালেও তাকে বিশ্ব মুসলিম ব্যক্তিত্ব ঘোষণা করেছিল পত্রিকাটি। প্রকাশক আবু বকর বলেন, বিশ্বজুড়ে তার প্র’ভা’বের কারণেই এবারেও তাকে এই খে’তা’বে ভূষিত করা হয়েছে। তিনি আরও বলেন, তুরস্কের প্রেসিডেন্ট সব সময় ভুক্তভোগী লোকজনের পক্ষ দাঁড়ান। সিরিয়া, মিয়ানমারে রোহিঙ্গা নি’পী’ড়ন, কাশ্মীর ও ফিলিস্তিন ইস্যুতে এরদোগানকে সব সময় সরব দেখা গেছে। এ ছাড়া মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ করতে কুয়ালালামপুর সম্মেলনেরও আয়োজন করেছেন এরদোগান।

বিশ্ব মুসলিম ব্যক্তিত্বের তালিকায় আরও রয়েছেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ, সোমালি বংশোদ্ভূত মার্কিন কংগ্রেসের সদস্য ইলহান ওমর, গাম্বিয়ার প্রেসিডেন্ট আদামা ব্যারো ও তুর্কি বংশোদ্ভূত জার্মান ফুটবল তারকা মেসুত ওজিল।

About Dolon khan

Check Also

মানুষের দ্বারে দ্বারে ঘুড়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন থা’নার ওসি

সাধারন মানুষের কল্যানে সব সময় কাজ করে যাচ্ছেন চুয়াডাঙ্গার দর্শনা থা’নার অফিসার্স ইনচার্জ ওসি মাহবুবুর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x

You cannot copy content of this page