Thursday , October 22 2020
Breaking News
Home / ধর্ম / প্রতিদিন অল্প অল্প করে পুরো কুরআন মুখস্ত করে ফেললেন চতুর্থ শ্রেণির স্কুলছাত্রী তাসনিম

প্রতিদিন অল্প অল্প করে পুরো কুরআন মুখস্ত করে ফেললেন চতুর্থ শ্রেণির স্কুলছাত্রী তাসনিম

চতুর্থ শ্রেণির স্কুলছাত্রী তাসনিম তাইয়্যেবা পুষ্প। প্রতিদিন অল্প অল্প করে মুখস্ত করেছে পুরো কুরআন। ২ বছর ১১ মাসের একনিষ্ঠ প্রচেষ্টায় তাসনিম পবিত্র কুরআন মুখস্ত করে কৃতিত্বের সাক্ষর রাখে। তাসনিম তাইয়্যেবা পুষ্প বগুড়ার ‘স্কুল অব দ্য হলি কুরআন’ প্রতিষ্ঠানের চতুর্থ শ্রেণির ছাত্রী। ২০১৫ সালে বগুড়া শহরে ‘স্কুল অব দ্য হলি কুরআন’ প্রতিষ্ঠিত হয়।

প্রতিষ্ঠানটি স্কুলের শিক্ষা কার্যক্রমের পাশাপাশি কুরআন, আরবি ভাষা ও মাসআলা-মাসায়েল শিক্ষার সুব্যবস্থা রেখেছে। চার বছরের ব্যবধানে এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীর সংখ্যা প্রায় এক হাজার। স্কুল শিক্ষার পাশাপাশি এখন পর্যন্ত পাঁচজন শিক্ষার্থী পুরো পবিত্র কুরআন মুখস্ত করেছেন।

ইংরেজি ও আরবি শিক্ষার সমন্বয়ে আধুনিক, চরিত্রবান ও আল্লাহ ভিরু প্রজন্ম উপহার দিতেই জাতীয় শিক্ষা কারিকুলামের পাশাপাশি কুরআন ও আরবি ভাষা শিক্ষারব্যবস্থা রেখেছে স্কুলটি।

স্কুল কর্তৃপক্ষ ক্ষুদে শিক্ষার্থী তাসনিম তাইয়্যেবা পুষ্পের পবিত্র কুরআন মুখস্ত করায় তাকে সংবর্ধনা দিয়েছে। এর আগে গত ১৭ অক্টোবর ওরাকাতুস সাহারা নামে আরেক স্কুলছাত্রী পুরো কুরআন মুখস্ত করার সৌভাগ্য অর্জন করে।

স্কুল শিক্ষার পাশাপাশি আরবি ভাষা ও কুরআন শিক্ষার এ ব্যবস্থা নিঃসন্দেহে প্রশংসা ও কৃতিত্বের দাবি রাখে। ‘স্কুল অব দ্য হলি কুরআন’র প্রতি রইলো শুভ কামনা।

About Dolon khan

Check Also

প্রতিদিন গড়ে ৬ জন ইসলাম গ্রহণ করছেন ব্রাজিলে! বাড়ছে মসজিদ ও মুসলমানের সংখ্যাও

ফুটবলের জন্য বিখ্যাত ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। জনসংখ্যার দিক থেকে দেশটির অবস্থান পঞ্চম। ২০ কোটি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x