Saturday , January 16 2021
Breaking News
Home / News / যে ছবিতে হৃদয় ভে`ঙ্গে চুরমার নে`টিজেনদের

যে ছবিতে হৃদয় ভে`ঙ্গে চুরমার নে`টিজেনদের

বি`শ্বজুড়ে দা`পিয়ে বেড়াচ্ছে করো`নাভাইরাস। এই ভা`ইরাসের ছো`বলে প্রতি মু`হূর্তে আ`ক্রান্ত হচ্ছে মানুষ, যাচ্ছে প্রাণ। সেই সঙ্গে বি`শ্বব্যাপী জন্ম দিচ্ছে নানা ঘ`টনার। এমন একটি ঘট`না ঘট`ল বাংলাদেশের ময়মনসিংহেও।ক`রোনার উ`পসর্গ নিয়ে ময়মনসিংহ ন`গরীর এসকে হাসপাতালের ভে`ন্টিলেশনে ড. দে`বাশীষ দাস (৫২) নামে এক গা`র্মেন্টস ক`র্মকর্তার মৃ`ত্যু হয়।তার স্ত্রী উ`মা রানি দাস ময়মনসিংহের সহকারী জেলা ও দায়রা জজ।

ড. দেবাশীষ ঢাকার ফকিরা গ্রুপের গা`র্মেন্টস বি`ভাগের এইচআর বিভাগের প্রধান ছিলেন। তার বাড়ি সাভারের শিমুলিয়ায়। মৃ`ত্যুর পর দেবাশীষের পজেটিভ রি`পোর্ট আসে।স্বামীর মৃ`ত্যুর পর বেশ বে`কায়দায় পড়েন উমা রানি। শ`শ্মানে তাকে শে`ষকৃত্য করার মতো প`রিবার কিংবা নি`কটজন কেউ আসেনি! সৎকা`রে নিতে হয়েছে মুসলামান ভাইদের সাহায্য। সৎকার করতে সহযোগিতার জন্য এগি`য়ে আসেন স`মাজকর্মী ইউছুফ আলীসহ ক`য়েকজন।

উমা দাস এবং দেবাশীষ দাসের একটি মাত্র শিশু সন্তান, সেই পু`ত্রের হাতের ছোঁ`য়া কা`ঠি এনেছেন উমা রানি দাস। নিজেই তার স্বামীর গো`সলসহ মু`খাগ্নি ক`রলেন!উ`মা রানি দা`সের স্বামীর মু`খাগ্নি করার ছবি ফেসবুকে ভা`ইরাল হয়েছে। এমন ম`র্মস্পর্শী ছবি ছড়িয়ে সো`শ্যাল হ্যা`ন্ডেলে সকলেই স`মবেদনা জানাচ্ছেন।

বলছেন, ‘ক`রোনা আমাদের অ`মানবিক করে দিয়ে গেল।’দেবাশীষের শেষযাত্রা এমন অ`মানবিক হবে, কা`উকে সাথে পাওয়া যাবে না, এমন দৃশ্য যে শুধু উমা রানি দাসের সঙ্গেই ঘটল তা নয়। এমন ঘ`টনা আরও ঘ`টেছে এই ক`রোনাকালে। এসব ঘ`টনাকে সত্যিই ম`র্মান্তিক বলে মনে করছেন নে`টিজেনরা। উ`মার এই ছবি যতই ছ`ড়াচ্ছে ততই বু`ক ভেঙে যাচ্ছে মা`নুষের। একা এ`কজন স্বা`মীর সৎ`কারের `দা`য়িত্ব তুলে নেন, অথচ এমনটি কখনওই হবার কথা ছিল না।

শ্ম`শানে পু`ড়ছে স্বা`মীর লা`শ! চিৎকার করে বলছেন উ`মা দাস, ‘এখনও যে স্বা`মীর কাছ থেকে বি`য়ের সা`র্টিফিকেট নিলাম না অথচ তার আগেই তার ডেথ সা`র্টিফিকেট নিতে হবে আমাকে! আমার স`ন্তান ওর বা`বাকে খুঁজলে আমি কি জবাব দিব? কেন সে আমাকে একা ফেলে চলে গেল?’উমা রানি দা`সের কা`ন্নায় শ্ম`শানের আকাশ বাতাস ভারী হয়ে আসে। উমার এই ছবি ও ঘ`টনা শে`য়ার করে নেটিজেনরা ব`লছেন, ছবিটা কষ্টে বুক ভেঙে দিচ্ছে।

About khan

Check Also

বিয়ের জন্য হেলিকপ্টার ভাড়া নিতে চাইলে ঘণ্টা প্রতি যত টাকা দিতে হবে

হেলিকপ্টার নিয়ে বিয়ে করার ঘটনা হারহামেশাই শোনা যায়। এমনকি সংবাদমাধ্যমে এ ধরনের খবর দেখে অনেকেরই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page