Saturday , January 23 2021
Breaking News
Home / News / করো’নায় আ’ক্রান্ত হয়ে প্রা’ণ গেল আরেক চিকিৎসকের

করো’নায় আ’ক্রান্ত হয়ে প্রা’ণ গেল আরেক চিকিৎসকের

করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে প্রা’ণ হারিয়েছেন তানজিলা নামে এক চিকিৎসক। তিনি ঢাকার লালমাটিয়ায় মেরিস্টোপস ক্লিনিকের প্রধান কার্যালয়ে কর্ম’রত ছিলেন।

বুধবার সকালে সম্মিলিত সাম’রিক হাসপাতা’লে চিকিৎসাধীন অবস্থান তিনি মা’রা যান।

ডাক্তার তানজিলার মৃ’ত্যু নিয়ে দেশে মোট ২৩ জন চিকিৎসক প্রা’ণ হারিয়েছেন বলে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সসিবিলিটি (এফডিএসআর) জানিয়েছে। এদের বাইরে কোভিড-১৯ উপসর্গ নিয়ে মা’রা গেছেন আরও পাঁচজন চিকিৎসক।

এফডিএসআরের যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী সংবাদ মাধ্যমকে বলেন, আম’রা তার (ডা. তানজিলা) বন্ধুদের মা’রফত জেনেছি, তিনি মা’রা যাওয়ার তিন দিন আগে সিএমএইচে ভর্তি হয়েছিলেন। আজ সেখানেই মা’রা যান। ডা. তানজিলা কোভিড-১৯ আ’ক্রান্ত ছিলেন বলেও তার বন্ধুরা জানিয়েছেন।

মেরিস্টোপস বাংলাদেশের পরিচালক (অ’পারেশন্স) মোহাম্ম’দ হুসেইন চৌধুরী সংবাদ মাধ্যমকে বলেন, ডা. তানজিলা রহমান মেটার্নিটি বিভাগের হেড অব কোয়ালিটি হিসেবে কাজ করতেন। প্রায় ১০ দিন আগে থেকেই অ’সুস্থ ছিলেন।

তিনি কোভিড-১৯ আ’ক্রান্ত হওয়ার পর থেকে সম্মিলিত সাম’রিক হাসপাতা’লে ভর্তি ছিলেন। তার স্বামী সে’নাবাহিনীতে কর্ম’রত আছেন। আজ সকালে সেখানেই মা’রা যান তানজিলা- যোগ করেন মোহাম্ম’দ হুসেইন।

বাংলাদেশে করো’নাভাই’রাসে এখন পর্যন্ত ৭৪ হাজার ৮৬৫ জন সংক্রমিত হয়েছেন। আর মা’রা গেছেন এক হাজার ১২ জন।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করো’নাভাই’রাসের সংক্রমণ দেখা দেয়। পরে এটি সারা বিশ্বে মহামা’রী আকারে ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত ভাই’রাসটি বিশ্বের ২১০ টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে।

বিশ্বে এখন পর্যন্ত করো’নাভাই’রাসে মোট আ’ক্রান্তের সংখ্যা ৭৩ লাখ ৪২ হাজার ৭৭৪ জন। আর এতে আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ৪ লাখ ১৪ হাজার ১২৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩৬ লাখ ২০ হাজার ১০৭ জন।

About khan

Check Also

খালা’র সঙ্গে রা’তযাপন শেষে কাপড়ে’র ট্রাংকে লুকিয়ে প্রা’ণ হা’রালেন রনি

বুধবার রাত সাড়ে ৮টার দিকে সদর উপজে’লার রাম’পালের শিকদা’রবাড়ির একটি’ সেপটিক ট্যাংক থেকে তার মর’দে’হ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page