Tuesday , January 19 2021
Breaking News
Home / Religion / সৌদির কোরআন তিলাওয়াত প্রতিযোগিতায় বাংলাদেশী হাফেজ দ্বিতীয়

সৌদির কোরআন তিলাওয়াত প্রতিযোগিতায় বাংলাদেশী হাফেজ দ্বিতীয়

কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত প্রতিযোগিতায় তৃতীয় গ্রুপে (প্রথম ১৫ পারা) বিশ্বে দ্বিতীয় হয়েছেন বাংলাদেশের হাফেজ শিহাব উল্লাহ। পুরস্কার হিসেবে ৫০ হাজার সৌদি রিয়াল ও সম্মাননা ক্রেষ্ট হাতে তুলে দেন মক্কার গভর্নর খালিদ বিন ফয়সাল। শিহাব উল্লাহ ঢাকার যাত্রাবাড়ির তাহফিজুল কোরআন আস-সুন্নাহ মাদরাসার ছাত্র। তার গ্রামের বাড়ি কুমিল্লা।

১০৩টি দেশের ১৪৬ জন হাফেজ সৌদি আরবে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় অংশ নেন। এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ ১২ জন হাফেজকে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত করেন বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় পুরুস্কার প্রাপ্ত বাংলাদেশী হাফেজ জাকারিয়া।

৪১তম কোরআন তিলাওয়াত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

কাবা শরিফ মসজিদের নতুন ভবনে আয়োজিত ৪১তম কোরআন তিলাওয়াত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ আমন্ত্রিত সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সৌদি আরবের ধর্ম বিষয়ক মন্ত্রী ডক্টর আব্দুল লতিফ বিন আলশেখ ও মক্কার হারাম শরিফের সিনিয়র ইমাম ডক্টর শেখ আব্দুর রহমান আল সুদাইস।

এ অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন মক্কার মেয়র ও সৌদি আরবের ধর্ম মন্ত্রীসহ উর্ধতন কর্মকর্তারা। ধর্ম প্রতিমন্ত্রী এ সময় জানান, ভবিষ্যতে বাংলাদেশও এরকম কোরআন তিলাওয়াত প্রতিযোগিতার আয়োজন করা হবে। এসময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ও সৌদি আরবের গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা স্মরণ করিয়ে দেন।

About khan

Check Also

পুরো বিশ্বে কোরআন তেলাওয়াতে সে’রা বাংলাদেশী ইলমান

আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত মোঃ ইলমান হাফিজ বিন আনোয়ার। ওম’র এন্ড ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page