Saturday , January 16 2021
Breaking News
Home / ধর্ম / শবে বরাতের ইবাদত নিজ বাসায় করার অনুরোধ

শবে বরাতের ইবাদত নিজ বাসায় করার অনুরোধ

শবে বরাতের ইবাদত নিজ বাসায় করার অনুরোধ

শবে বরাতের ইবাদত নিজ বাসায় করার অনুরোধকরোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে নিজ বাসায় পবিত্র শবে বরাতের ইবাদত পালনের জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। প্রেস ইনফরমেশন ডিপার্টমেন্টের (পিআইডি) পাঠানো এক তথ্য বিবরণীতে এই তথ্য জানানো হয়।

আগামী ৯ এপ্রিল দিবাগত রাতে পবিত্র শবে বরাত পালিত হবে।

সরকারি তথ্য বিবরণীতে বলা হয়, দেশের নাগরিকদের সুরক্ষা ও নিরাপত্তার স্বার্থে প্রধানমন্ত্রীর দেওয়া করোনাভাইরাস সম্পর্কিত দিকনির্দেশনামূলক বক্তব্য এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে আগামী ৯ এপ্রিল বৃহস্পতিবার দিবাগত রাতে নিজ নিজ বাসস্থানে বসে পবিত্র শবে বরাতের ইবাদত যথাযথ মর্যাদায় আদায় করার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

তথ্য বিবরণীতে আরও বলা হয়, দেশে করোনা ভাইরাসের বিস্তার রোধে সরকার সকল সরকারি-বেসরকারি অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করেছে । অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া জনসাধারণকে ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় জনসমাগমে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সকলকে হোম কোয়ারেন্টিন পালন করতে কঠোরভাবে নির্দেশ প্রদান করা হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকেও মসজিদে জুমা ও পাঁচ ওয়াক্তের ফরজ নামাজে মুসল্লিদের অংশগ্রহণ সীমিত রাখার আহ্বান করা হয়েছে। অজু, নফল ও সুন্নত নামাজ বাসায় আদায় করার অনুরোধ করা হয়েছে।

About khan

Check Also

৬২ দেশকে পরাজিত করে প্রথম স্থান অর্জন করেছে বাংলাদেশের হাফেজ সাইফুর রহমান

কুয়েত অ্যাওয়ার্ড’ নামে পরিচিত ৮ম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হাফেজ সাইফুর রহমান ত্বকী দ্বিতীয় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page