Friday , December 3 2021
Breaking News

৮ লাখ টাকা ব্যয়ে মসজিদের ছাদ করে দিলেন পান বিক্রেতা

যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর গ্রামের পান ব্যবসায়ী ইউনুস আলী গাজী। তাঁর মৃত বাবার স্বপ্ন পূরণ করতে দীর্ঘ তিন বছর পান বিক্রির টাকা সঞ্চয় করে ও স্ত্রীর গহনা বিক্রি করে ৮ লাখ টাকা দান করলেন মসজিদের ছাদ নির্মাণ কাজে। ইউনুস আলী গাজীর এই মহৎ দান নিয়ে খুশি তার পরিবারের লোকজনসহ এলাকাবাসী।

জানা যায়, ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের দক্ষিণপাড়ার রাস্তার পাশে একটা পুকুর ছিল। সেটা এলাকাবাসীর উদ্যোগে জনপ্রতিনিধিদের সহযোগিতায় ভরাট করে প্রথমে টিনের চাল ও টিনের বেড়া দিয়ে মসজিদ তৈরি করেন এলাকাবাসী। পরে এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় পাকা মসজিদের ভিত্তিপ্রস্তর করা হয়। কিন্তু মসজিদের ছাদ নির্মাণ করা যাচ্ছিল না।

এ খবর জানতে পেরে মৃ’ত বাবার স্বপ্ন পূরণ করতে শংকরপুর দক্ষিণপাড়ার মৃ’ত কাশেম গাজীর ছেলে ইউসুস আলী গাজী এগিয়ে আসেন। তার আয়ের একাংশের টাকা সঞ্চয় করে রেখে দীর্ঘ তিন বছর পরে জামে মসজিদের নির্মাণ কাজের চার হাজার স্কয়ার ফিটের পুরা ছাদ ঢালাইয়ের খরচ নগদ ৮ লাখ টাকা দান করেন তিনি। সোমবার (১১ অক্টোবর) সকালে মসজিদের ছাদ ঢালাইয়ের কাজ শুরু করে সন্ধ্যায় শেষ হয়।

বাবার ইচ্ছা পূরণে যে স্বপ্ন বাস্তবায়ন করলেন দানবীর ইউনুস আলী গাজী। তার এই মহতি উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকার সবাই। সমাজের ভালো কাজে এমনভাবে এগিয়ে আসুক এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

পান বিক্রেতা ইউনুস আলী গাজী জানান, আমি পান বিক্রি করি। মাঠে কিছু জমি চাষাবাদও করে থাকি। তিন বছর ধান বিক্রির টাকা জমিয়ে ও স্ত্রীর গহনা বিক্রি করে ৮ লাখ টাকা মসজিদের ছাদের জন্য অনুদান দিয়েছি। এটা আমার বাবার রুহের মাগফিরাতের জন্য। এ অনুদানে আমিসহ আমার পরিবারের সবাই খুশি।

About khan

Check Also

প্রতি শুক্রবার এই শিশুর শরীরে পবিত্র কোরআন বা হাদিসের একেকটা বানী লেখা ভেসে ওঠে! (ভিডিও)

প্রতি শু,ক্রবার তার শ,রী,রের বিভিন্ন স্থানে ত্বকের নীচে জমাট র’ক্তের মতো হরফে পবিত্র কো’রআন বা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *