Sunday , February 28 2021
Breaking News
Home / Religion / ৫ বছরের অন্ধ শিশু রেডিও শোনে পুরো কোরআন মুখস্থ করল

৫ বছরের অন্ধ শিশু রেডিও শোনে পুরো কোরআন মুখস্থ করল

হুসাইন মোহাম্মদ তাহির নামে এক পাঁচ বছরের অন্ধ বাচ্চা একটি রেডিওর সহায়তায় পুরো কোরআন মুখস্থ করেছে। জন্মের পর থেকেই সে অন্ধ ছিল। তিন বছরের ব্যবধানে তিনি পবিত্র কোরআন মুখস্থ করেছে।

সে জেদ্দায় তাঁর পিতামাতার সাথে থাকেন। যেহেতু সে টেলিভিশন দেখতে পাচ্ছিল না, তাই তার বাবা তাঁর জন্য একটি রেডিও কেনার সিদ্ধান্ত নেয়। যখন তার বাড়িতে রেডিও আসলো তখন থেকেই সে কোরআন শুনতে শুরু করে।

হুসাইনের পিতা মুহাম্মদ তাহির বলেন, তিনি এমন একটি চ্যানেল স্থির করে দেন, যেটিতে শুধু পবিত্র কোরআন তিলাওয়াত হয়। তিনি চেয়েছিলেন তার ছেলের পবিত্র তিলাওয়াত শোনার অভ্যাস হোক। এই তিন বছর ধরে, তাহির জানতেন না যে তার ছেলে রেডিওর সহায়তায় পবিত্র কোরআনের ৩০ পারা মুখস্থ করার সাথে জড়িত রয়েছে।

তারা জেদ্দা থেকে মদিনায় স্থানান্তরিত হলে, হসাইন তার বাবাকে মসজিদে নববী দেখতে বললেন। সফরের শর্ত হিসাবে তাঁর পিতার তার কাছে সূরা বাকারা থেকে কয়েকটি আয়াতের তেলাওয়াত শুনতে চেয়েছিল। পুরো সূরার তেলাওয়াত তাহিরকে পুরোপুরি স্তম্ভিত করে দেয়। তাঁর মুখস্তকরণ সম্পর্কে জানতে পেরে, তিনি তাকে আরও শিক্ষক এবং অন্যান্য লোকের কাছে নিয়ে গিয়ে আরও নিশ্চিত হন। এবং এইভাবে তারা হুসাইনের সাফল্য অর্জনের বিষয়টি নিশ্চিত করেছে।

তাহির আরো বলেন, তার ছেলের কৃতিত্ব তাকে তার সমস্যাগুলি সম্পূর্ণরূপে ভুলে যেতে বাধ্য করেছে। ছেলের অন্ধত্ব এবং এক হাতে সামান্য অক্ষমতার এ সমস্যা তাকে বছরের পর বছর ধরে ভোগাচ্ছিল। হুসাইনকে দর্শন শক্তি দেননি, তবে আল্লাহ তাকে দৃঢ় স্মৃতি এবং শ্রবণ শক্তির কয়েকটি বিশেষ ক্ষমতা দিয়েছিলেন।

About khan

Check Also

পুরো বিশ্বে কোরআন তেলাওয়াতে সে’রা বাংলাদেশী ইলমান

আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত মোঃ ইলমান হাফিজ বিন আনোয়ার। ওম’র এন্ড ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *