Saturday , September 24 2022
Breaking News
Home / Religion / ৪৯ দিনে কুরআনের হাফেজ রাফসান!

৪৯ দিনে কুরআনের হাফেজ রাফসান!

মাত্র ৪৯ দিনে কুরআনের হাফেজ হয়েছে ৯ বছরের এক শিশু। নাম তার রাফসান। কুমিল্লা শহরের ইবনে তাইমিয়া স্কুল অ্যান্ড কলেজের হিফজ বিভাগ থেকে সে এ কীর্তি গড়েছে। কুমিল্লার মনোহরগঞ্জের বিপুলাসার ইউনিয়নের কাশিপুর গ্রামের প্রবাসী বাহার উদ্দিনের ছেলে রাফসান।

রাফসানের হিফজ বিভাগের শিক্ষক জামাল উদ্দিন জানান, রাফসান দেশের বিস্ময় বালক। তার মেধা সাধারণের চাইতে অনেক বেশি। রাফসান ৪৯ দিনে কুরআনের ৩০ পারাই মুখস্থ করেছে বলে জানান তিনি। তিনি বলেন, গত বছরের ২ নভেম্বর রাফসানকে কুরআন মাজীদের ৩০তম পারা মুখস্থ করতে দেই। দিন শেষে রাফসান গড়গড় করে ৩০তম পারাটি মুখস্থ বলে দেয়। এতে অবাক হলেও হয়ত আগে থেকেই পারাটি তার মুখস্থ ছিল ভেবে পরের দিন আবার তাকে প্রথম পারা হিফয করতে দেই।

একইভাবে সে দ্রæত ওই পারাটিও সবক দিয়ে দেয়। এভাবে কুরআনের পাঁচটি পারা কয়েক দিনের মধ্যে হিফয করে দিলে আমরা নিশ্চিত হই যে, রাফসান আর সব শিশু থেকে আলাদা। তার হিফয ক্ষমতা প্রখর। এভাবে প্রতিদিনই এক পারা করে হিফয করে যেতে থাকে ও পেছনের আয়াতগুলো ঝালিয়ে নিতে থাকে রাফসান। রাফসানের এখন পুরো কুরআন শুনানি চলছে বলে জানান শিক্ষক জামাল উদ্দিন।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, রাফসানের মা শাহিনা আক্তার ২০১৭ সালে ছেলেকে নুরানি দ্বিতীয় বর্ষে ভর্তি করেন। এক বছর রাফসান প্রথম শ্রেণির বই পড়ার সঙ্গে দেখে দেখে কুরআন পড়া শেষ করে। এর পরই ২০১৮ সালের নভেম্বর মাসে তাকে একই বিদ্যালয়ের হিফজ বিভাগে ভর্তি করা হয়। প্রসঙ্গত, এর আগে ২৯ দিনে কুরআন মুখস্থ করে বিস্ময় সৃষ্টি করেছিলেন জুয়াইরিয়া নামের এক পাকিস্তানি তরুণী। লাহোরের গাজিয়াবাদ কলেজের ছাত্রী জুয়াইরিয়া কলেজ ছুটির ফাঁকে কুরআন মুখস্থ করে বিশ্ব রেকর্ড গড়েছিলেন।

About admin

Leave a Reply

Your email address will not be published.