Saturday , April 17 2021
Breaking News
Home / Education / 43 তম বিসিএস প্রিলিতে ১২০ মার্কস পাওয়া সহজ উপায়

43 তম বিসিএস প্রিলিতে ১২০ মার্কস পাওয়া সহজ উপায়

বিসিএস প্রিলি ও ১২০ মার্কস বিসিএস প্রিলিতে মোটামুটি ১২০ পেলেই ঠিকে যাওয়ার কথা।প্রশ্ন একেবারে সহজ হলেও ১২০ মার্কস একটা রিস্ক ফ্রি জোন।আপাতত এই ১২০ সংখ্যাটাকে অনেক বড় কিছু মনে হতে পারে।কিন্তু এ ধরনের মার্কস সাধারণত তারাই পায় যাদের গণিত,মানসিক দক্ষতা ও ইংরেজি অংশে এভারেজের চেয়ে ভালো।

ফুটবল খেলায় যে দল মাঝ মাঠ বেশি দখলে রাখতে পারে সে দলের গোল করার সম্ভবনা তত বেশি হয় ঠিক তেমনি বিসিএস প্রিলিতেও আপনাকে মাঝ মাঠ দখল রাখতে হবে।বিসিএসের মাঝ মাঠ হলো “গণিত,মানসিক দক্ষতা এবং ইংরেজি”।

আপনি যদি এই তিন অংশে ৮০% মার্কস পান তাহলে দেখা যাবে প্রিলিতে ঠিকা প্রায় নিশ্চিত।কারণ ঐ তিন অংশের ৬৫ নাম্বারের ৮০% হলো ৫২।এখন আপনি বাকি ১৩৫ এ যদি ৫০% মার্কসও তুলেন তবে সেখানে পাওয়া যাবে ৬৭ মার্কস। সব মিলিয়ে তাহলে মার্কস গিয়ে দাঁড়ালো ১১৯ মানে প্রায় ১২০।আর এই

তিন অংশে জোরালো প্রস্তুতি নিতে পারলে আপনি ভূগোল,নৈতিকতা ও বিজ্ঞানের মত বিষয়কে এভারেজ ভাবে পড়লেও হবে।সত্যি যদি প্রিলিতে ঠিকার ঈচ্ছে থাকে তবে আপনি ফুটবল খেলার মত ২০০ নাম্বারের প্রস্তুতি সাজিয়ে নিন।তবে বিসিএসের সব পরীক্ষার ট্রাম্প কার্ড একটাই।আর তা হলো ইংরেজি।আপনি এ অংশে ৪০% এর চেয়ে ১ নাম্বার বেশি পাওয়া মানে ১০ হাজার করে

প্রতিযোগীকে পিছনে ফেলা।তাই এ অংশের চেয়ে আর অন্য কোনো অংশে খুব বেশি প্রতিযোগীকে পিছনে ফেলতে পারবেন না।আল্লাহ আমাদের সবাইকে সফল করুন। মোঃ আশিকুর রহমান চৌধুরী সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

About khan

Check Also

কাতার প্রবাসে থেকেও বিসিএস ক্যাডার হলেন সুলতানা

ময়মনসিংহের আনন্দ মোহন কলেজের শিক্ষার্থী রহিমা সুলতানা। তিন ভাই ছয় বোনের মধ্যে সুলতানা পঞ্চম। বাবা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *