Friday , June 25 2021
Breaking News
Home / Entertainment / ৪০০০ হাজার টাকারও কমে দারুণ স্মার্টফোন, Try করতেই পারেন

৪০০০ হাজার টাকারও কমে দারুণ স্মার্টফোন, Try করতেই পারেন

আজকাল মোবাইল সাধারণ মানুষের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। যে কোন কাজের ক্ষেত্রে আজকাল মানুষজন মোবাইল ব্যবহার করে থাকেন। বলাই চলে জীবনের একটি অঙ্গ হয়ে দাঁড়িয়েছে এই মোবাইল।

মোবাইল কিনতে গেলে বেশী দামের ক্ষেত্রে অসুবিধা হয় না কিন্তু অল্প দামে ভাল ফোন কিনতে গেলে ক্রেতাদের পরতে হয় সমস্যার মধ্যে। আর তাই মোবাইল কিনতে যাওয়ার আগে একটু এই বিশয়গুলি জেনে যাওয়া জরুরি। মোটামুটি ৪ হাজারের মধ্যে যে সকল ফোন পাওয়া যাবে তা হল

1. Redmi 5A- এই ফোন প্রথম আত্মপ্রকাশ করেছিল ২০১৭ সালে। এতে রয়েছে ৫ ইঞ্চি ডিসপ্লে। পাওয়া যায় ২ জিবি র‍্যাম+১৬ জিবি স্টোরেজ এবং ৩ জিবি র‍্যাম+৩২ জিবি স্টোরেজে।

এতে রয়েছে ১.৪ গিগাহার্জ কোয়াড কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসর। এতে থাকছে মেমরি কার্ডের সুবিধা। অর্থাৎ মেমরি কার্ডের সাহায্যে মেমরি অতিরিক্ত বাড়িয়ে নেওয়া যায়। এতে রয়েছে ৩০০০ এমএএইচ ব্যাটারি।

2. Karbonn Titanium Jumbo– এই ফোনও বাজারে আত্মপ্রকাশ করেছিল ২০১৭ সালে। এতে রয়েছে ৫ ইঞ্চি ডিসপ্লে। পাওয়া যায় দুটি রঙয়ে।

এতে রয়েছে ১.৩ গিগা হার্জ কোয়াড কোর প্রসেসর এছাড়াও রয়েছে ২ জিবি র‍্যাম। এই ফনেও থাকছে মেমরি কার্ডের সুবিধা। এতে রয়েছে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।
এতে রয়েছে ৪০০০ এমএএইচ ব্যাটারিও।

3. iVooMi Me3- ২০১৭ সালে এই ফোন প্রথম বাজারে এসেছিল। এতে রয়েছে ৫.২ ইঞ্চি এইচডি ডিসপ্লে। এই ফোন পাওয়া যায় ৩টে রঙয়ে।

এতে রয়েছে ২ জিবি র‍্যাম। এই ফোনের ইন্টারন্যাল মেমরি ১৬ জিবি যা মেমরি কার্ডের সাহায্যে বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত। এতে রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও রয়েছে ৩০০০ এমএএইচ নন রিমুভেবল ব্যাটারি।

4. Intex Aqua 5.5 VR Plus- এই ফোনে রয়েছে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে। এছাড়াও রয়েছে ২ জিবি র‍্যাম। এতে রয়েছে ১৬ জিবি মেমরি যা বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত। এতে রয়েছে ৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে রয়েছে ২৮০০ এমএএইচ নন রিমুভেবল ব্যাটারি।

5.Intex Aqua Style III- এই ফোন বাজারে এসেছিল ২০১৭ সালে। এতে রয়েছে ৫ ইঞ্চি ডিসপ্লে। এছাড়াও এই ফোনে রয়েছে ১ জিবি র‍্যাম। এতে রয়েছে ১৬ জিবি মেমরি যা মেমরি কার্ডের সাহায্যে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে রয়েছে ৫ মেগাপিক্সেল প্রাইমারি রেয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে রয়েছে ২৫০০ এমএএইচ রিমুভেবল ব্যাটারি।

6.iVooMi Me4- ২০১৭ সালের জুলাইতে এই ফোন বাজারে এসেছিল। এতে রয়েছে ৪.৫ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে। এতে রয়েছে ১.১ গিগাহার্জ কোয়াড কোর মিডিয়াটেক ৬৪ বিট প্রসেসর। এছাড়াও রয়েছে ১ জিবি র‍্যাম। এই ফোনের ইন্টারন্যাল মেমরি ৮ জিবি যা বাড়ানো যাবে ৬৪ জিবি পর্যন্ত।

এতে রয়েছে ৫ মেগাপিক্সেল প্রাইমারি রেয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে রয়েছে ২০০০ এমএএইচ নন রিমুভেবল ব্যাটারি। এতে রয়েছে ডুয়েল সিম ব্যবহার করার সুবিধাও।

About khan

Check Also

বয়ফ্রেন্ডকে R15 বাইকের পিছনে বসিয়ে তুমুল গতিতে চালাতে গিয়ে অল্পের জন্য রক্ষা পেল প্রেমিক, ভিডিও ভাইরাল

বর্তমানে সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয় নানা রকম ভিডিও। বিশেষ করে যেসব মানুষরা সুযোগের অভাবে তাদের প্রতি প্রদর্শন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *