Sunday , October 2 2022
Breaking News
Home / Entertainment / ‘হাওয়া’ সিনেমা নকল, নায়ক রাজ রাজ্জাকের ‘অভিযান’ তাঁর প্রমাণ

‘হাওয়া’ সিনেমা নকল, নায়ক রাজ রাজ্জাকের ‘অভিযান’ তাঁর প্রমাণ

অভিনয় জগতের অন্যতম সেরা অভিনেতা চঞ্চল চৌধুরী। সম্প্রতি ‘হাওয়া’ সিনেমার জন্য নতুন করে আলোচনায় আসেন চঞ্চল। তার অভিনয়ের দক্ষতা নিয়ে কেউ প্রশ্ন তোলার সাহস করতে পারবে না।

‘হাওয়া’ সিনেমা যেমন আলোচিত ও দর্শক সমাদৃত হয়েছে; ঠিক তেমনি সিনেমাটির গল্প নিয়ে। সমালোচনাও বেশ কম হচ্ছে না। এদিকে, ‘হাওয়াব সিনেমার গল্প করা করা হয়েছে রাজ্জাকের অভিযান সিনেমা থেকে এমন অভিযোগ তুলেছে চলচ্চিত্র নির্মাতা সায়মন তারিক।

তিনি বলেন, হাওয়া’ নতুন কোনো গল্পের সিনেমা নয়। আশির দশকে নায়করাজ রাজ্জাক ‘অভিযান’ নামে যে সিনেমাটি নির্মাণ করেছিলেন ‘হাওয়া’ সিনেমাটি তারই কপি গল্প। ‘অভিযান’ সিনেমাটির পুরোগল্প ছিল ট্রলারে। মৎস্যজীবীদের নিয়ে। তাদের জালেই ধরা পড়ে রোজিনা। রোজিনাকে ঘিরেই গল্প এগিয়ে চলে। ‘হাওয়া’ সেই গল্পের অনুকরণে নির্মিত। আজ নির্মাতা যে ‘হাওয়া’ বানিয়েছেন, তার অনেক আগেই রাজ্জাক সাহেব এমন সিনেমা বানিয়ে দেখিয়েছেন।

‘হাওয়া’ সিনেমা নিয়ে মুখ খুলেছেন চঞ্চল। তিনি বলেন, যা চলচ্চিত্রাঙ্গণের লোকজন ক্ষুদ্ধ হন। বক্তব্য দিতে গিয়ে চঞ্চল চৌধুরী বলেন, ‘হাওয়া’ পিওর বাংলাদেশের সিনেমা। বাংলাদেশে বছরের পর বছর, যুগের পর যুগ নকল সিনেমা তৈরি হয়েছে। এখনও সেই স্টাইল ফলো করে অনেকে নির্মাণ করছেন। ‘হওয়া’ যারা দেখবেন, আপনারা সত্যি সত্যি যদি সিনেমা বুঝেন, তাহলে বুঝতে পারবেন এটি পিওর বাংলাদেশের সিনেমা।

চলচ্চিত্র নির্মাতা দেওয়ান নাজমুল প্রশ্ন তুলে বলেন, চঞ্চল চৌধুরী কে? এমন প্রশ্ন লক্ষ-কোটি মানুষ বলবে সে নাটকের মানুষ। এটাই তার পরিচয়। হঠাৎ করে সিনেমায় নাম লেখিয়ে ২-৪টি সিনেমায় অভিনয় করেছেন। তবুও দর্শক কিন্তু এখনও তাকে নাটকের লোকই বলেন। চঞ্চল চৌধুরী একজন নন্দিত নাটকের নায়ক, পুরস্কারপ্রাপ্ত একজন অভিনেতা। আপনার কাছে আমরা নন্দিত কথা আশা করব।

তিনি প্রশ্ন রেখে বলেন, আপনার আগের সিনেমাগুলো কি নকল ছিল? আপনার সিনেমা ছাড়া অন্য কারো সিনেমা কি আপনি দেখেন? দয়া করে আমাদের নায়করাজ রাজ্জাক স্যারের ‘অভিযান’ দেখবেন। তাহলে আপনার কথার সত্যতা খুঁজে পাবেন। নিজেকে বড় করতে গিয়ে চলচ্চিত্রের অন্যকে ছোট না করার অনুরোধ রাখছি।

এই দুইজন পরিচালকের পাশাপাশি অনেকেই। চঞ্চলের মন্তব্যের প্রতি-বাদ জানিয়েছেন। গেল ২৯ জুলাই মুক্তি পেয়েছে ‘হাওয়া’ সিনেমা। সিনেমাটি ‘সাদা সাদা কালা কালা’ গানের কারণেই বেশ জনপ্রিয় হয়ে ওঠে দর্শকের মাঝে।

About admin

Check Also

৪০ দিন পর ফিরলেন মেহজাবীন, এত দিন কোথায় ছিলেন?

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী অভিনেত্রী মেহজাবীন চৌধুরী দীর্ঘ এক মাসেরও বেশি সময় পর শুটিংয়ে ফিরলেন। ...

Leave a Reply

Your email address will not be published.