Monday , December 6 2021
Breaking News

হঠাৎ খালের মধ্যে ভেসে উঠলো বিশালাকৃতির মাছ। ধরতে গিয়ে বেকায়দায় যুবক-যুবতী। তুমুল ভাইরাল ভিডিও।

বাঙালিদের প্রধান খাবার হচ্ছে ভাত মাছ। এমন কোন বাঙালি খুঁজে পাওয়া যাবে না যে মাছ পছন্দ করেন না। কাঁটাযুক্ত মাছ বা কাটা ছাড়া এই মাছ সব মাছই যেন অসাধারণ এমন অনেক বাঙালি কাঁটা বেছে মাছ খেতে অপছন্দ করে তবে তারা কিন্তু মাছ কে ভুলে যায় না। যে সকল মাছের কাঁটা নেই সেই সকল মাছ খুবই পছন্দ করে তারা। আর নতুন পানিতে মাছ যেন তার মনের আনন্দে ঘুরে বেড়ায়। সকল জলধারায় মাছ অনিবার্য।

সামুদ্রিক মাছ আলাদা নদীর মাছ আলাদা পুকুরের মাছ আলাদা। একই জাতের মাছ বিভিন্ন জলধারায় পাওয়া যায়। জলধারা ভিন্নতার জন্য একই জাতের মাছের স্বাদ ভিন্ন হয়। গ্রামে পুকুর, খাল, বিল, দো বাতে নানা ধরনের মাছ পাওয়া যায়। এই মাছগুলো গ্রামের ছোট বড় সকল ছেলে মেয়ে ধরে আনন্দ পায়। সে মাছ ধরার আনন্দটাই অন্যরকম। উপ জলে বেশি কাঁদায় মাছ ধরতে তো আরো অসাধারণ।

কারণ কাদা-জলে মাছ বেশি থাকে আর খুব সহজেই ধরা যায়। মাছ ধরার বিভিন্ন কায়দায় ফন্দি রয়েছে। একেক জন একেক রকম ভাবে মাছ ধরে। কেউ বরশি দিয়ে, কেউ টপপেতে, কেউ বোতলের সাহায্যে, কেউ কেঁচোর দিয়ে, খাবার পেতে আবার কেউ জাল দিয়ে। গ্রামের ধান ক্ষেতের পাশে যে নালাগুলো থাকে সেই নালা গুলোতে হরহামেশায় প্রচুর মাছ ধরা যায়। আর এই মাছগুলো গ্রাম্য ছোট ছেলেমেয়েরা ধরতে খুবই আনন্দ পায়

কখন কি নিজের হাতে মাছ ধরেছেন? আপনি চাইলেই মাছ ধরতে পারবেন না মাছ ধরার জন্য অবশ্যই আপনাকে কিছু কৌশল জানতে হবে। অন্যান্য সব কৌশলগুলোর মত হ্যান্ড ফিশিং ঠিক তেমনি একটি কৌশল। হ্যান্ড ফিশিং এর মাধ্যমে মাছ ধরে ভিডিও ভাইরাল হয়েছে অনেক তার মধ্যে অন্যতম একটি ভিডিও হচ্ছে এটি । এটি ইউটিউবে তুমুল পরিমাণ ভাইরাল হয়েছে। মাছ ধরা সত্যি খুব আনন্দের একটি কাজ।

তাই দুইজন যুবক নিজের হাতে মাছ ধরে সেটি ভিডিও করে ছেড়ে দিয়েছে ইউটিউব এ। আর সেই ভিডিও দেখতে অনেক দর্শক ভিড় করছে। আপনি চাইলে যে দেখে আসতে পারেন সেই ভিডিওটি। হ্যান্ড ফিশিং শুনতে বা দেখতে যতটা সহজ মনে হয় এটি করতে গেলে যতটা সহজ নয়। আপনি যদি একেবারে এক্সপেরিয়েন্স না হন তাহলে আপনার উচিত হবে না একটু চেষ্টা করা ।

কি করতে চাইলে অবশ্যই আপনাকে প্রথমে প্রশিক্ষণ নিতে হবে। আজকের এই ভিডিওটিতে হাত দিয়ে মাছ ধরার ভিডিও ধারণ করা হয়েছে।দুজন যুবক-যুবতি জঙ্গলের মধ্যেই ঘুমিয়ে থাকে। হঠাৎ করে তারা খালের মধ্যে কিছু নড়াচড়ার শব্দ শুনতে পায়। ঘুম ভাঙ্গতেই দৌড়ে গেল খালের পাড়। গিয়ে দেখল বিশালাকৃতির এক মাছ নড়াচড়া করছে। দৌড়ে গিয়ে ধরার চেষ্টা করে।

কিন্তু মাছটি তাদের উপস্থিতি টের পেয়ে জলের নিচে ডুব দিয়ে লুকিয়ে পড়ে। কিন্তু তারাও নাছোড়বান্দা মাছটিকে ধরতে দুজনে জলে নেমে পড়ে। অনেক কষ্টে কয়েক বার চেষ্টার পর তারা সবশেষে মাছটিকে ধরতে সক্ষম হয়। এ বিশাল আকৃতির মাছটি তারা কোন রকম সরঞ্জাম ছাড়াই শুধুমাত্র হাত দিয়ে ধরে ফেলল। কোনরকম সরঞ্জাম না থাকার কারণে মাছটিকে ধরতে অনেক কষ্ট হয়। সবশেষে অনেক কষ্ট করে তারা মাছ টিকে ধরতে পারে।

About khan

Check Also

প্রে’মিক খুঁজছেন মিয়া খলিফা

মিয়া খালিফার নামের স’ঙ্গে সবাই কম-বেশি পরিচিত। আর যদি তা না হয়, চলুন চট করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *