Monday , December 6 2021
Breaking News

শালিক পাখিকে বেশ ভাল ভাবেই শিকারি বানিয়েছে ছোট এই বালক, তার সাথে সাথে কথা বলছে পাখিটি, নেটদুনিয়ায় তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: পৃথিবীর সৃষ্টি হওয়ার পরপরই মানবজাতির সাথে পশু-পাখির একটি গভীর মিল খুঁজে পাওয়া যায়। প্রাণী শুধু প্রাণীর মর্ম বোঝে। মানবজাতির এমন অনেক বিরল ঘটনা আছে যেখানে পশু-পাখির সাথে তাদের অদ্ভুত ভালো সম্পর্ক তৈরি হয়েছে যা সকলকে তাক লাগিয়ে দেয়। আর এই তাক লাগানো সম্পর্ক গুলো আমরা হরহামেশাই দেখতে পাই। প্রাণীর সাথে মানুষের এমন গভীর সম্পর্ক দেখে সত্যিই মুগ্ধ হওয়ার মতো। কারণ তাদের সাথে প্রাণীর এত গভীর সম্পর্ক হয়, যে যেন কেউ কারো ছাড়া বাঁচতে পারবে না।

তাদের মধ্য এতটাই গভীর সম্পর্ক তৈরি হয় যেন কেউ কাউকে ছেড়ে কোথাও চলে যাওয়ার দুঃসাহসিকতা প্রকাশ করতে পারে না। কারণ তারা তাদেরকে একদম নাবালক থেকে দেখে আসছে। নেট দুনিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায় ছোট্ট ছেলে তার শালিকের ছানাটিকে নিয়ে ছানাটির সাথে কথা বলছে। আর যখন এই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে ছেড়ে দেওয়া হয় তখন নেট দুনিয়ার তুমুল পরিমাণে ভাইরাল হয়। এবং সবার মনে সারা জাগিয়ে তোলে। কারণ এটি যে শালিক পাখি, কথা বলতে পারে।

আমরা সকলেই জানি টিয়া পাখি, ময়না পাখি কথা বলে কিন্তু শালিক পাখি যে কথা বলবে সত্যি অভাবনীয়। তবে প্রাণীর সাথে মানুষের এতটাই গভীর সম্পর্ক তৈরি হওয়ার ফলে এ ধরণের ও বিরল ঘটনা আমরা দেখতে পাই। আমরা প্রায়ই দেখি মানুষ গৃহপালিত পশু পাখি লালন পালন করে তাদের প্রেমে বিমুগ্ধ হয়ে যায়। তাদেরকে ছেড়ে আসতে বা তাদেরকে বিক্রি করে দিতে তাদের এতটাই কষ্ট হয় যেন তাদের আপনজন তাদেরকে ছেড়ে চলে যাচ্ছে। বিশেষ করে যারা গরু পালন করে এবং ছাগল পালন করে। তাদেরকে তারা খুব যত্ন করে লালন-পালন করে।

যখন তারা বড় হয়ে যায় বাজারে বিক্রির যোগ্য হয়ে যায় তখন তাদেরকে বিক্রি করতে গেলে মালিকপক্ষের এতটাই কষ্ট হয় যেন তাদের বুকছেরা ধন চলে যাচ্ছে। ঠিক তেমনি পাখির বেলা ঘটেছে। ছোট্ট ছেলেটি এই শালিক পাখিটিকে ছানা অবস্থায় তার বাড়ীতে নিয়ে আসে। এরপর তাকে খাইয়ে, গোসল করিয়ে এবং তার সাথে খেলাধুলা করে লালন পালন করে। এখন শাবক শালিক পাখিটি বড় শালিক পাখিতে পরিণত হয়েছে। এই সময়টুকুর মধ্যে সেই পাখিটির সেই ছেলেটির কথা রপ্ত করে নিয়েছে এবং সবার সাথে কথা বলে শালিক পাখি।

আমরা নেট দুনিয়ায় এমন অনেক ভিডিও দেখে থাকি যে মানুষের সাথে প্রাণীর গভীর সম্পর্কের ভিডিও, তাদেরকে ছেড়ে যাওয়ার কষ্টের ভিডিও গুলো আমাদেরকে ব্যাকুলতা করে ফেলে। কারণ এটি সত্যি অবিশ্বাস্য যে মানুষ ও প্রাণির সাথে আত্মার একটি অদ্ভুত টানের সম্পর্ক তৈরি হয়। ঠিক তেমনি ভিডিওতে ছেলেটি যখন শালিক পাখিকে জিজ্ঞেস করছিলে, তুমি খেয়েছ? সে উত্তর দিয়েছিল আমি খেয়েছি। তাকে এরপর ছেলেটি যখন হাসছিল কাশছিল শালিক পাখি ও তার সাথে কাশছিল হাসছিল অদ্ভুত সেই দৃশ্য।

সত্যিই এমন দৃশ্য মানুষকে অবাক করে ফেলার মত। এরপর তার সাথে বিভিন্ন ধরনের মজা করার ফলে পাখিটিও ছেলেটি সেই মজার সাথে তালে তাল মিলতে ছিল। ছেলেটি শালিক পাখিকে এমন যত্ন করে লালন পালন করেছে যে তাকে শালিক পাখি দেখতে অসাধারন ছিল। তার গায়ের ধুলো টা পর্যন্ত দেখা যাচ্ছিল না। বাচ্চা ছেলেটির কি অদ্ভুত ভাবে পাখিটির সাথে সম্পর্ক তৈরী করে ফেলেছে এবং পাখিটিও বাচ্চা ছেলেটি কে ভীষণ ভালোবাসে। নেটদুনিয়া মানুষকে তাক লাগিয়ে দিয়েছে যে ছোট্ট একটি বাচ্চা কিভাবে শালিক পাখিকে এতটা ভালোবাসতে পারে এবং শালিক পাখিরও প্রিয় বাচ্চাটিকে। এতটা ভালবাসা তাদের মধ্য তা অভাবনীয়।

তাদের মধ্যে শুধু ভালোবাসাই ছিল না তারা একজন আরেকজনকে ছাড়া থাকতে পারে না। বাচ্চা ছেলেটি কথা বললে পাখিটিও উত্তর দিচ্ছিল। এ যেন মালিক কথা বলছে আর তার কর্মচারী হুকুম পালন করছে। কিন্তু শালিক পাখি তার প্রত্যেকটি কথার জবাব দিচ্ছে অসাধারণভাবে। আর এই ভিডিওটি যখন নেট দুনিয়ায় ছেড়ে দেওয়া হয় তখন মুহূর্তেই ভাইরাল হয়ে যায় আপনি যদি এ ধরনের ভাইরাল ভিডিও দেখতে চান তাহলে আমাদের নিচের লিংকে ক্লিক করতে পারেন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

About khan

Check Also

অবৈধ সম্পর্কের জেরে বাবার বান্ধবীকে রাস্তায় ফেলে চুলের মুঠি ধরে মে’য়েদের মা’রধর (ভিডিও)

বাবার সঙ্গে বিয়েবহির্ভূত সম্পর্কের জেরে প্রকাশ্যে এক নারীকে বেধড়ক মারধর করেছে দুই মেয়ে। সম্প্রতি ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *