Saturday , October 1 2022
Breaking News
Home / Entertainment / শাবনাজকে দেখেই নাঈম বলেছিলেন, ‘এই মেয়েকে দিয়ে হবে না’

শাবনাজকে দেখেই নাঈম বলেছিলেন, ‘এই মেয়েকে দিয়ে হবে না’

নব্বই দশকে ঢাকাই সিনেমার জনপ্রিয় জুটি ছিলেন শাবনাজ-নাঈম। তাঁরা জুটি বেঁধে ২১টির বেশি সিনেমায় কাজ করেছেন। সিনেমার পর্দার এই জনপ্রিয় জুটি ব্যক্তিজীবনে জুটি বেঁধেছিলেন ১৯৯৪ সালের ৫ অক্টোবর। সে হিসাবে আজ শাবনাজ-নাঈম জুটি ২৭ বছর পার করলেন।

কিন্তু এই শাবনাজকে প্রথম দেখায় নাঈম বলেছিলেন, ‘এই মেয়েকে দিয়ে হবে না।’ এক সাক্ষাৎকারে সে গল্পে নাঈম বলেছেন, ‘আমরা নতুন নায়িকা খুঁজছিলাম। শাবনাজের বাসায় যখন গেলাম, তখন শাবনাজকে দেখে আমি বলেছিলাম—এই মেয়েটার সঙ্গে আমি অভিনয় করব না, এই মেয়েকে দিয়ে হবে না। দেখলাম শুকনো একটা মেয়ে, চশমা পরে, মাথায় দুটো বেণী। এই ইনোসেন্ট মেয়ে কীভাবে ফিল্ম করবে!’

১৯৯১ সালে প্রয়াত পরিচালক এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ সিনেমার মাধ্যমে ঢাকাই সিনেমায় পা রাখেন নাঈম-শাবনাজ। তখন দুজনের সম্পর্ক ছিল রেষারেষির। তবে, ‘চোখে চোখে’ সিনেমার শুটের সময় শাবনাজকে বন্ধুত্বের প্রস্তাব দেন নাঈম। সে বন্ধুত্ব প্রেমে রূপ নিতে বেশি সময় লাগেনি।

নাঈম-শাবনাজ জুটির উল্লেখযোগ্য সিনেমার তালিকায় আছে—‘জিদ’, ‘লাভ’, ‘চোখে চোখে’, ‘অনুতপ্ত’, ‘বিষের বাঁশি’, ‘সোনিয়া’, ‘টাকার অহংকার’, ‘সাক্ষাৎ’ ও ‘ঘরে ঘরে যু’দ্ধ’।

এই জুটির সবশেষ সিনেমা হচ্ছে ‘ঘরে ঘরে যুদ্ধ’। এর পর নানা কারণে চলচ্চিত্র থেকে দূরে সরে যান নাঈম-শাবনাজ। বর্তমানে নাঈম ব্যস্ত আছেন ব্যবসা নিয়ে, আর শাবনাজ সংসার নিয়ে। এ জুটি ব্যক্তিজীবনে দুই কন্যাসন্তানের জনক-জননী।

Share

About admin

Check Also

৪০ দিন পর ফিরলেন মেহজাবীন, এত দিন কোথায় ছিলেন?

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী অভিনেত্রী মেহজাবীন চৌধুরী দীর্ঘ এক মাসেরও বেশি সময় পর শুটিংয়ে ফিরলেন। ...

Leave a Reply

Your email address will not be published.