Saturday , July 24 2021
Breaking News
Home / News / লাইফ সাপোর্টে মোহাম্ম’দ নাসিম: সিঙ্গাপুর নিতে চায় পরিবার

লাইফ সাপোর্টে মোহাম্ম’দ নাসিম: সিঙ্গাপুর নিতে চায় পরিবার

করো’নামুক্ত হলেও দ্বিতীয় দফায় ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্ম’দ নাসিম। তার অবস্থার তেমন পরিবর্তন না থাকায় নতুন করে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এদিকে হাসপাতা’লে লাইফ সাপোর্টে থাকা মোহাম্ম’দ নাসিমকে সিঙ্গাপুরে পাঠানোর চেষ্টা করছে তার পরিবার।

আ’ওয়ামী লী’গের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বুধবার বলেন, নাসিম ভাইয়ের ছে’লে তানভীর শাকিল জয় আমাকে সকালে জানিয়েছেন, সিঙ্গাপুরের মাউন্ট এলিজেবেথ হাসপাতা’লে নেওয়ার জন্য সেখানে কাগজপত্র পঠানো হয়েছে। সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশন ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রনালয়ের সঙ্গে এ নিয়ে কথা হচ্ছে। তবে এই অবস্থায় নাসিমকে বিদেশে নেওয়া যাবে কি না- তা এখনও স্পষ্ট নয়।

তার চিকিৎসায় গঠিত ১৩ সদস্যের মেডিকেল বোর্ডের সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া বুধবার বলেন, উনার অবস্থা এখনও সংকটাপন্ন, অবস্থার তেমন উন্নতি হয়নি।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতা’লে নিবিড় পরিচর্যা কেন্দ্রেই (আইসিইউ) আছেন সাবেক এই স্বাস্থ্যমন্ত্রী। তাকে ভেন্টিলেশন দিয়ে রাখা হয়েছে।

এর আগে মঙ্গলবার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতা’লের প্রধান নির্বাহী কর্মক’র্তা (সিইও) আল ইম’রান চৌধুরী জানান, মোহাম্ম’দ নাসিমের সোম ও মঙ্গলবার করা করো’না পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

উল্লেখ্য, র’ক্তচাপজনিত সমস্যা নিয়ে ১ জুন হাসপাতা’লে ভর্তি হন মোহাম্ম’দ নাসিম। ওই দিনই তাঁর করো’না শনাক্ত হয়। ৪ জুন তাঁর অবস্থার কিছুটা উন্নতি হলেও ৫ জুন ভোরে তিনি স্ট্রোক করেন। মস্তিষ্কে র’ক্তক্ষরণের কারণে দ্রুত অ’স্ত্রোপচার করে তাঁকে আইসিইউতে রাখা হয়।

গত শনিবার মোহাম্ম’দ নাসিমের চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে পাঁচ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। গত সোমবার আরও দুজন চিকিৎসককে মেডিকেল বোর্ডে যু’ক্ত করা হয়।

প্রাথমিকভাবে মোহাম্ম’দ নাসিমকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত দেয় মেডিকেল বোর্ড। ৭২ ঘণ্টা শেষে সোমবার আরও ৭২ ঘণ্টা পর্যবেক্ষণ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাধিকবার নাসিমের ছে’লে তানভীর শাকিল ও অ’স্ত্রোপচারকারী চিকিৎসক রাজিউল হককে ফোন করে সাবেক এই স্বাস্থ্যমন্ত্রীর সর্বশেষ শারীরিক অবস্থার বিষয়ে খোঁজখবর নেন।

About khan

Check Also

পরাজয় মেনে নিতে না পেরে ব্রাজিলভক্তের বিষপান!

কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার কাছে প্রিয় দল ব্রাজিলের পরাজয় মেনে নিতে না পেরে কক্সবাজারের রামুতে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *