Monday , December 6 2021
Breaking News

রেললাইন পার হবার সময় হাই স্পিডে আসলো ট্রেন, কোন রকমে প্রাণ বাচালেন যুবক তুমুল ভাইরাল ভিডিও।

আমাদের সুন্দর এ পৃথিবীতে প্রতিদিন নানা আশ্চর্য, বৈচিত্র্যময় ঘটনা ঘটে থাকে।এসব ঘটনার কোনটি আমাদের অনাবিল আনন্দের সাগরে ভাসিয়ে নিয়ে যায় আবার কিছু ঘটনা ঘটে যা আমাদের দুঃখের সমুদ্রে ডুবিয়ে ছাড়ে।আমরা আমাদের নিত্যদিনের জীবন যাপনের ক্ষেত্রে এসব নানা ঘটনার সাক্ষী। এসব ঘটনা আমাদের যেমন ভাবিয়ে তুলে বিপরীতে আমাদের শিক্ষা দানও করে।কারণ আমরা কখনো কখনো এমন সব কাজ কর্ম করি যা আমাদের মৃত্যু পর্যন্ত টেনে আনতে পারে।

সম্প্রতি এমনই এক ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউবে। সামাজিক যোগাযোগ মাধ্যম বর্তমান সমাজের দর্পন হয়ে উঠেছে।এসব সামাজিক যোগাযোগ মাধ্যমের মিলিয়ন মিলিয়ন ব্যবহারকারী।এসব ব্যবহার কারী শুধু মাত্র কোন একটা জেনারেশনের মধ্যে সীমাবদ্ধ নেই।বর্তমানে কিশোর থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করছে।যারা ছড়িয়ে ছিটিয়ে আছে সমাজের সকল স্তরে।ফলে যেখানেই যে ঘটনা ঘটুক না কেন তা দ্রুত তম সময়ের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ছে।

মানুষ সেসব দেখতে পাচ্ছে পৃথিবীর যে কোন প্রান্তে বসেই।এ কারণেই সামাজিক যোগাযোগ মাধ্যম কে দর্পন হিসাবে অভিহিত করা হয়েছে। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে যে ভিডিওটি ভাইরাল হয়েছে তার একটি রেল স্টেশনের ঘটনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওটি মানুষের অসচেনতার বিষয়টি স্পষ্ট করে তুলেছে। ভাইরাল হওয়া ভিডিও টিতে দেখা যাচ্ছে স্টেশন টিতে বেশ কয়েকটি রেল লাইন আছে।

স্টেশনটি যে ব্যস্ত তা এতেই বোঝা যাচ্ছিল।স্টেশনের সর্বশেষ রেললাইনে দাড়িয়ে ছিল একটি ট্রেন।সেটি গন্ত্যবের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল।এদিকে অপর প্লাটফর্মে দাড়িয়ে থাকা যাত্রীরা জীবনের ঝুকি নিয়ে রেললাইনের উপর দিয়ে ওই দাড়িয়ে থাকা ট্রেনটার কাছে যাচ্ছিল। ভিডিওটিতে আরো দেখা যাচ্ছে যে ঘটনাস্থলে কোন রেল গেইট ছিলো না,ছিলো না কোন সতর্ক বার্তাও।

এমনকি রেলের নিরাপত্তা রক্ষীদেরও সেখানে উপস্থিত দেখা যায়নি।ফলে যাত্রী সাধারণ অবাধে বিচরণের সুবিধা পেয়ে গিয়েছিল। ভিডিওটিতে আরো দেখা যায় মানুষের চলাচলরত অবস্থাতেই হর্ণ বাজাতে বাজাতে একটু ট্রেন অতি দ্রত গতিতে স্টেশন পার হয়ে গেল।তাতেও সেখানকার চলাচলরত মানুষদের মধ্যে কোন ভ্রূক্ষেপ দেখা যায়নি। সৌভাগ্য বশত এই তখন কোন দূর্ঘটনা ঘটেনি।তবে এমন ভাগ্য সবসময়ই ঘটে না।

আমরা প্রায়ই নিউজ পেপার অথবা সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রেনে কাটা পরে মানুষ মৃত্যুর নিউজ দেখি।এসবের মূল কারণই কিন্তু মানুষের এই অসচেতনতা এবং সামান্য সময় বাচানোর প্রচেষ্টা।অথচ সামান্য সময় বাচানোর জন্যই কখনো কখনো জীবনের সমস্ত সময়টাই হারাতে হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার দেওয়ার পর ভিডিওটি সম্পর্কে মানুষজন নানা মন্তব্য করছেন।তারা মানুষকে আরো সচেতন হবার পরামর্শ দিচ্ছেন।অনেকে রেল কতৃপক্ষকে আরো দায়িত্বশীল হতে বলছেন।

About khan

Check Also

অবৈধ সম্পর্কের জেরে বাবার বান্ধবীকে রাস্তায় ফেলে চুলের মুঠি ধরে মে’য়েদের মা’রধর (ভিডিও)

বাবার সঙ্গে বিয়েবহির্ভূত সম্পর্কের জেরে প্রকাশ্যে এক নারীকে বেধড়ক মারধর করেছে দুই মেয়ে। সম্প্রতি ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *