Saturday , May 28 2022
Breaking News
Home / Education / রমজানে হাইস্কুল-কলেজের ক্লাস, নতুন আদেশ জারি

রমজানে হাইস্কুল-কলেজের ক্লাস, নতুন আদেশ জারি

আগামী ২০ এপ্রিল পর্যন্ত হাইস্কুল-কলেজে ক্লাস চলবে। রমজান মাসে শুক্র-শনিবার হাইস্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি থাকবে। রমজানে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত হাইস্কুল-কলেজে ক্লাস চালানোর নির্দেশ দেয়া হয়েছিলো। কিন্তু পরে ছুটি বাড়িয়ে ২০ এপ্রিল পর্যন্ত ক্লাস নেয়ার ঘোষণা আসলো।

সোমবার (৪ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। বিজ্ঞপ্তিতে জানা যায়, ২০ এপ্রিল পর্যন্ত হাইস্কুল ও কলেজের ক্লাস চালানোর সিদ্ধান্ত হয়েছে। রমজান মাসে শুক্র-শনিবার হাইস্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি থাকবে।

এর আগে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত ক্লাস চালানোর নির্দেশনা দিয়েছিলো শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। সে অনুসারে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা আদেশে স্কুল-কলেজগুলোকে ২৬ এপ্রিল বা ২৪ রমজান পর্যন্ত ক্লাস চালানোর নির্দেশনা দেয়া হয়েছিলো।

অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী, এক শিফটের প্রতিষ্ঠান সকাল সাড়ে নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত ক্লাস নেবে। দুই শিফটের প্রতিষ্ঠান প্রভাতী শিফটে সকাল সাড়ে আটটা থেকে বেলা ১১টা ১০ মিনিট পর্যন্ত দিবা শিফটে সাড়ে ১১টা থেকে দুইটা ১০ মিনিট পর্যন্ত ক্লাস চলবে। দুই শিফটের জন্য প্রতি শিফটে প্রতিদিন চারটি ক্লাস ও এক শিফটের জন্য প্রতিদিন পাঁচটি ক্লাস অনুষ্ঠিত হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো স্ব স্ব রুটিন প্রণয়ন করবে।

 

 

SOURCE : https://www.dainikshiksha.com/

About khan

Check Also

মায়ের মুখে শুনে শুনে পড়াশোনা করে জিপিএ-৫ পেয়েছেন দৃষ্টিহীন পাপ্পু

মাত্র তিন মাস বয়সেই দৃষ্টিশক্তি হারিয়েছিলেন নাটোরের সিংড়া উপজেলার পাপ্পু কুমার পাল। এরপর পাপ্পুর চিকিৎসার ...

Leave a Reply

Your email address will not be published.