Tuesday , May 11 2021
Breaking News
Home / Tips / যেকোনো পেতল বা তামার বাসন একদম চকচকে-ঝকঝকে করার দারুন টিপস, রইলো ভিডিও সহ পদ্ধতি!

যেকোনো পেতল বা তামার বাসন একদম চকচকে-ঝকঝকে করার দারুন টিপস, রইলো ভিডিও সহ পদ্ধতি!

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা সব কিছুর পাশাপাশি পূজা-অর্চনা করতে যথেষ্ট বেশি পরিমাণে ভালবাসেন । আর তাছাড়া সারাদিন ঠাকুরের আব ঈশ্বরের নাম জ্ঞান নিয়ে মে-তে থা-কেন

এবং আমরা যদি সেই বাড়িতে কখনো পদার্পণ করি তাহলে দেখব সে সমস্ত বাড়িতে ঠাকুরদের জন্য বা ঈশ্বরের জন্য আলাদা ঘর তৈরি করা আছে । সমস্ত কিছু আলাদা রকম ভাবে করা থাকে ।

অর্থাৎ একটি একান্নবর্তী পরিবারের মানুষদের কে খাওয়ানো ঘুমপাড়ানো জন্য যা যা সরঞ্জাম থাকে তার সবই থাকে ঈশ্বর বা দেবতার জন্য। সেই ঈশ্বরের কাজে ব্যবহৃত হয় পিতলের বাসন পত্র ।

আমরা দেখেছি সেই সমস্ত বাসনপত্র গুলো অনেকদিন ধরে ব্যবহার করার ফলে অনেক নোং-রা হয়ে ওঠে । এবং দীর্ঘদিন ধরে এই নোং-রা জ-মে থাকার ফলে দীর্ঘস্থায়ী নোং-রা তে পরিণত হয় ।

কোন রকম ভাবে সেগুলিকে পরিষ্কার করা সম্ভব হয়ে ওঠে না । কিন্তু আজকে যে পদ্ধতিটি আপনাদের সামনে বলতে এসেছি সেটি অবলম্বন করলে আপনার নি-মি-ষেই কঠিন দা-গ দূ-র করতে পারবেন সহজে। প্রথমে একটি পাত্রে কিছুটা পরিমান জল দেবেন এবং তার মধ্য দিয়ে দেবেন কিছুটা পরিমাণ নুন । এরপর একটি লেবুকে দু’টুকরো করবেন ।

এবং সেই লেবুর অংশ নুন জলের মধ্যে ঢুকিয়ে বাসন পত্রে ভালো করে মধ্যে প্রয়োগ করতে হবে । প্র-য়োগ করার পর কিছুক্ষণ রেখে দিতে হবে। এরপর অন্য একটি পাত্রে জল নিয়ে তার মধ্যে দিতে হবে দু’চামচ আটা । সেই আটা গোলা জল এরমধ্যে বাসন গু-লিকে ভালো রকম ভাবে পরিষ্কার করলে দেখবেন একদম নতুনের মতন হয়ে উঠেছেন ।

About khan

Check Also

অল্প সময়ে সহজেই ফর্সা হয়ে ওঠার ৫টি কৌশল

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *