Friday , December 3 2021
Breaking News

মুহুর্তের মধ্যে ধসে পড়ল বিশাল আকার ভবন

কোন কিছু সৃষ্টি হলে তার ধ্বংস অনিবার্য এ কথাটি অনেক পুরনো। সেটা আজ না হোক 100 বছর পরে হলেও ধ্বংস হবেই। এসকল সৃষ্টিকর্ম কখনো কখনো দুর্ঘটনার কবলে পড়ে বা প্রাকৃতিক কারণে ধ্বংস হয়। আবার কখন কখনো মানুষ নিজেই এসব ধ্বংস করে থাকে। অর্থাৎ মূলকথা ধ্বংস হতেই হবে। এই মানব সৃষ্ট ধ্বংসের নানা কারণ রয়েছে। সরকারের অনুমতি ছাড়া কোথাও অবৈধভাবে বাড়ি তৈরি করলে বাড়িওয়ালার কপালে সাধারণত চরম দুর্ভোগ থাকে।

কেননা আপনি যত প্রভাবশালীই হোক না কেন বিনা অনুমতিতে সরকারি জায়গায় বাড়ি তৈরি করলে সরকার সেটা ভেঙে দেবেই। সম্প্রতি এরকমই একটি বহুতল ভবন ভাঙার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে আমাদের চারপাশে ঘটে থাকে নানা ধরনের ঘটনা আমরা খুব দ্রুত দেখতে পাচ্ছি। এদের মধ্যে কিছু কিছু ঘটনা খুব দ্রুত ভাইরাল হয়ে যাচ্ছে। কেননা এসব একটু ভিন্ন ধর্মী।

তেমনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া বহুতল ভবন ভাঙার ভিডিওটি অনেকটা ব্যতিক্রমী কেননা এখানে সাধারণত যেভাবে ভবন ভাঙ্গা হয় সেই পুরাতন পদ্ধতি ব্যবহার করা হয়নি। এখানে ব্যবহার করা হয়েছে ভবন ভাঙার আধুনিক এক পদ্ধতি। ভাইরাল হওয়া ভিডিও টির ভবনটি অবৈধভাবে সরকারি জায়গায় তৈরি করেছিল একটি আবাসন কোম্পানি। ভবনটির বেশ বড় এবং সেখানে রয়েছে অনেক ফ্ল্যাট।

এক সময় এই অবৈধ ভবনটি সরকারের নজরে আসে। তখন সরকারি কর্মকর্তারা ভবনটির কাগজপত্র ও অন্যান্য তথ্য খতিয়ে দেখতে পায় ভবনটি অবৈধভাবে তৈরি করা হয়েছে। এরপর সরকারের নির্দেশ আছে ভবনটি ভেঙে ফেলার। ভাইরাল হওয়া ভিডিওটির ভবনটি সনাতন পদ্ধতির পরিবর্তে ডিনামাইট দিয়ে ভাঙ্গা হয়েছে। এর জন্য আশে পাশের ভবনের বাসিন্দাদের সরিয়ে নেয়া হয় নিরাপদ দূরত্বে।

কেননা এই পদ্ধতিতে ভবন ভাঙার ক্ষেত্রে প্রচুর ধুলার সৃষ্টি হয়। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে ভবনটি একটি ফ্লাইওভারের পাশে অবস্থিত। আশেপাশে অনেক উৎসুক জনতা স্বচক্ষে ভবন ভাঙার দৃশ্য অবলোকন করার জন্য উপস্থিত হয়েছে। তারা উত্তেজনায় হর্ষধ্বনি দিচ্ছিল। সেখানে বেশ কয়েকজন পুলিশ সদস্য কেউ দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তারা উপস্থিত দর্শনার্থীদের ভীর নিয়ন্ত্রণ করছিল।

ভিডিওটিতে আরও দেখা যায় ভবনটি থেকে মৃদু আওয়াজ আসছিল। ধীরে ধীরে আওয়াজটি বাড়তে থাকে। তারপর হঠাৎ করেই বিকট শব্দে বহুতল ভবনটি ধসে পড়ে যায়। মিশে যায় মাটির সাথে। এসময় চারো দিকে ধুলায় আচ্ছন্ন হয়ে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড হওয়ার সাথে সাথে ভিডিওটি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। নেট দুনিয়ার নেটিজেনরা ভিডিওটি সম্পর্কে নানা রূপ মন্তব্য করছেন।
বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

About khan

Check Also

অবৈধ সম্পর্কের জেরে বাবার বান্ধবীকে রাস্তায় ফেলে চুলের মুঠি ধরে মে’য়েদের মা’রধর (ভিডিও)

বাবার সঙ্গে বিয়েবহির্ভূত সম্পর্কের জেরে প্রকাশ্যে এক নারীকে বেধড়ক মারধর করেছে দুই মেয়ে। সম্প্রতি ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *