Wednesday , August 4 2021
Breaking News
Home / Exception / মিস ইউনিভার্স বাংলাদেশের সেরা দশে ঢাবির ২ ছাত্রী

মিস ইউনিভার্স বাংলাদেশের সেরা দশে ঢাবির ২ ছাত্রী

মিস ইউনিভার্স বাংলাদেশের সেরা দশে স্থান করে নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নিদ্রা দে নেহা ও ফারজানা ইয়াসমিন অনন্যা নামের দুই শিক্ষার্থী। আজ বৃহস্পতিবার বিকেলে প্রতিষ্ঠানটির অফিসিয়াল ফেসবুক পেজে ২০ প্রতিযোগিরর মধ্যে সেরা ১০ জনের তালিকায় প্রকাশ করা হয়। ঢাবির এ দুই ছাত্রী নিজরাও ফেসবুকের মাধ্যমে এ অর্জনের বিষয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন।

নিদ্রা দে নেহা বিশ্ববিদ্যালয়ের অঙ্কন ও চিত্রায়ণ বিভাগ এবং ফারজানা ইয়াসমিন অনন্যা উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের ছাত্রী। তালিকায় স্থান পাওয়া অন্যরা হলেন- এ লেভেলের শিক্ষার্থী অঙ্কিত দে, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের আপন্য চাকমা, ইডেন কলেজের সাবিলা রাইসা রিয়া।

এছাড়া বাকিরা হলেন- শান্ত মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ফাতেমা আক্তার, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের তানজিয়া জামান, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নুর-ই-সাবা অনন্যা, প্রাইম বিশ্ববিদ্যালয়ের ফারজানা আক্তার, চায়নার ক্যাপিটাল মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ফাতেমাতুজ্জহোরা ও সনিয়া ওয়ালিদ সেতু।

মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতার এবারের আয়োজনের মূল স্লোগান ‘আমার আত্মবিশ্বাস, আমার সৌন্দর্য’। আয়োজনের সভাপতি রফিকুল ইসলাম বলেন, বাংলাদেশের অন্যতম বুদ্ধিমতী, মেধাবী ও আত্মবিশ্বাসী তরুণীদের বিশ্বদরবারে তুলে ধরবে মিস ইউনিভার্স বাংলাদেশ। বাংলাদেশের নারীদের জন্য এটি এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে তাঁরা তাঁদের চলার পথে নানা চ্যালেঞ্জ মোকাবিলায় নানামুখী সামাজিক কার্যক্রমের মাধ্যমে মানবতার সেবায় এগিয়ে আসবেন।

মিস ইউনিভার্স বাংলাদেশ হল জাতীয় পর্যায়ের একটি সুন্দরী প্রতিযোগিতা। যার মাধ্যমে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি নির্ধারণ করা হয়ে থাকে। মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯ সালের ৭ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। ২০১৯ সালের ১৫ অক্টোবর প্রতিযোগিতার মুকুট উন্মোচন করা হয়।

About khan

Check Also

সংবাদ পাঠিকার প্রেমে পাগল তিন প্রেমিক

দীর্ঘদিন পর সংবাদপাঠিকা রেহনুমা মোস্তফা এবার ঈদের বিশেষ ধা’রাবাহিকে অ’ভিনয় করেছেন। ৭ পর্বের বিশেষ এই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *