Sunday , October 2 2022
Breaking News
Home / Entertainment / মান্নার মতো হতে হলে আরো ১০০ বার জন্ম নিতে হবে, তোপের মুখে জয়

মান্নার মতো হতে হলে আরো ১০০ বার জন্ম নিতে হবে, তোপের মুখে জয়

প্রয়াত চিত্রনায়ক মান্না অভিনীত আলোচিত সিনেমা ‘আম্মাজান’। সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেন শবনম। আর তার ছেলের চরিত্রে অভিনয় করেন মান্না। কাজী হায়াৎ পরিচালিত এ সিনেমা ১৯৯৯ সালে মুক্তি পায়।

ঈদুল আজহা উপলক্ষে মাইদুল রাকিব একই শিরোনামে নির্মাণ করেছেন একক নাটক। ইউটিউবে মুক্তিপ্রাপ্ত নাটকটিতে মায়ের চরিত্রে অভিনয় করেছেন মনিরা মিঠু ও ছেলের চরিত্র রূপায়ন করেছেন শাহরিয়ার নাজিম জয়। ‘আম্মাজান’ চলচ্চিত্রের গল্পে যেমন একজন মা-ভক্ত সন্তানকে দেখানো হয়েছে, তেমনি এই নাটকেও মা-ভক্ত ছেলেকে দেখানো হয়েছে।

নাটকটির গল্পে দেখা যায়, জয়ের চরিত্রের নাম সম্রাট। পেশায় বালু ব্যবসায়ী। সম্রাটকে আম্মাজান যদি পান আনতে বলেন তবে ট্রাক ভরে পান নিয়ে আসেন। বিয়ের জন্য প্রেম করতে বললে সম্রাট একের পর এক মেয়ে আম্মাজানের কাছে নিয়ে আসেন। ছেলের এসব কাণ্ডে বিরক্ত আম্মাজান। তারপর নানা ঘটনার মধ্য দিয়ে এগিয়েছে নাটকটির কাহিনি।

নাটকটির নির্মাতা ও অভিনেতা আগেই জানিয়েছিলেন ‘আম্মাজান’ সিনেমার অনুকরণে এ নাটকের সবকিছু সাজানো হয়েছে। পুরো নাটকে ‘আম্মাজান’ সিনেমার মান্নাকে অনুকরণ করতে দেখা যায় জয়কে। ‘আম্মাজান’ শিরোনামের জনপ্রিয় গানের আদলে একটি গান তৈরি করে নাটকটিতে ব্যবহার করা হয়েছে। এ গানের সুরেও মিল রয়েছে। শুধু গানের কথায় কিছুটা পরিবর্তন করা হয়েছে। কিন্তু অনুকরণ-অনুসরণও সঠিক না হওয়ায় নেটিজেনদের তোপের মুখে পড়েছেন জয়।

রাজ খান লিখেছেন, ‘দূর, এইটা হলো কিছু, কাকে দিয়ে কি বানায়ছে!’ বায়োজিদ লিখেছেন, ‘নকল কখনো ভালো হয় না।’ কামরুল লিখেছেন, ‘জয় ভাই যেটা পারবেন না সেটা করতে যান কেন? অন্যকে অনুসরণ না করে নিজের মতো করলে আরো ভালো হতো।’ আবির লিখেছেন, ‘ যেমন মনে করেছিলাম তেমন কিছুই না। আম্মাজান সম্মান নষ্ট। অভিনয় ভালো হয়নি। মান্না মান্নাই।’ মুকুল নামে একজন লিখেছেন, ‘জয়কে মান্নার মতো হতে হলে আরো ১০০ বার জন্ম নিতে হবে। তবু মান্নার মতো হইবো না।’

রাজন ভূঁইয়া লিখেছেন, ‘নাটকে অভিনয় করলে অভিনেতা হতে হয়। ফালতু কোথাকার মান্নার সম্মানে আঘাত করা হলো এই বাজে নাটকের জন্য।’ মুস্তাফিজুর রহমান লিখেছেন, ‘মান্না হওয়া এত সহজ নয়। মনে হচ্ছে এটা একটা কমেডি নাটক।’ এমন অসংখ্য মন্তব্য ভেসে বেড়াচ্ছে কমেন্ট বক্সে।

About admin

Check Also

৪০ দিন পর ফিরলেন মেহজাবীন, এত দিন কোথায় ছিলেন?

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী অভিনেত্রী মেহজাবীন চৌধুরী দীর্ঘ এক মাসেরও বেশি সময় পর শুটিংয়ে ফিরলেন। ...

Leave a Reply

Your email address will not be published.