Tuesday , May 11 2021
Breaking News
Home / Exception / মাত্র 5 টাকা খরচ করে বাড়িতে বসে নিজেই রেশন কার্ড তৈরি করে ফেলুন, জেনে নিন বিস্তারিত

মাত্র 5 টাকা খরচ করে বাড়িতে বসে নিজেই রেশন কার্ড তৈরি করে ফেলুন, জেনে নিন বিস্তারিত

রেশন কার্ড একটি খুব গুরুত্বপূর্ণ জিনিস। বিশেষত দরিদ্র লোকেরা এর থেকে প্রচুর সহায়তা পান। যদি আপনার রেশন কার্ড এখনো তৈরি না হয়ে থাকে তবে আজ এটি কিভাবে তৈরি করবেন সেই নিয়ে আজকের নিবন্ধ। রেশন কার্ড পেতে আপনাকে আপনার রাজ্যের অফিশিয়াল ওয়েবসাইটে দেখতে হবে

উদাহরণস্বরূপ আপনি যদি উত্তরপ্রদেশে থাকেন তবে https://FC’s .upgov.in /Food Portal.aspx এ জান। এবং এখানে গিয়ে বর্ণিত পদ্ধতি অনুসরণ করুন।এই সময় আপনাকে আধার কার্ড,স্বাস্থ্য কার্ড এবং ড্রাইভিং লাইসেন্স এবং ভোটার কার্ডের মতন আইডি প্রমাণের জন্য জিজ্ঞাসা করা হবে। রেশন কার্ড তৈরির জন্য 5 থেকে 45 টাকা পর্যন্ত ges একে আবেদনের ফি বলা হয়।

ype Of Workout For You According Astrology
Herbeauty
এটি প্রদানের পরে আপনি আপনার আবেদন জমা দিতে পারবেন। আপনার প্রদত্ত সমস্ত তথ্য যদি সঠিক প্রমাণিত হয় তবে আপনার রেশন কার্ড তৈরি করা হবে। গুরুত্বপূর্ণ এ রেশন কার্ডের মাধ্যমে এই রাজ্যটি তাদের রাজ্যের দরিদ্র জনগণের কাছে সরকার দ্বারা সরবরাহ হয়। সম্প্রতি ওয়ান নেশন ওয়ান কার্ড প্রকল্প চালু করেছে কেন্দ্রীয় সরকার। এটি করলার সময়কালে তাদের রাজ্যে ফিরে আসা দরিদ্রদের উপকার করবে।

এখানে তিন ধরনের রেশন কার্ড রয়েছে যেমন অন্তর্দয় কার্ড, বিপিএল এবং এ পি এল। দরিদ্রতম দের জন্য অন্তর্দয় কার্ড বিতরণ করা হয়। এটি সেইসব পরিবারগুলোর জন্য উপলব্ধ যাদের আর্থিক অবস্থা খুব খারাপ। এপিএল কার্ড দারিদ্র্যসীমার উপরে থাকা লোকদের জন্য। এই কার্ডটি তৈরীর জন্য কোন সর্বাধিকবার ন্যূনতম আই এর নির্দিষ্ট নেই।

সেখানে বিদ্যুৎ, জলের বিল, টেলিফোনের বিল, আধার কার্ড এবং প্যান কার্ড বা ভারত সরকার কর্তৃক জারি করা যে কোন একটি নথী থাকতে হবে। কেবলমাত্র এই নথিগুলি সাহায্যে আপনি রেশন কার্ড পেতে আবেদন করতে পারবেন।আপনি যদি এই তথ্যটি পছন্দ করেন তবে অন্যদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

About khan

Check Also

ডিভোর্সের টাকা নিয়ে বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী নারী হবেন মেলিন্ডা গেটস

বর্তমান বিশ্বের অন্যতম বড় বেসরকারি দাতব্য সংস্থার দুই সহ-প্রতিষ্ঠাতা এবং ধনকুবের দাতা বিল এবং মেলিন্ডা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *