Sunday , June 13 2021
Breaking News
Home / Exception / মাত্র ১ কোয়া রসুনেই যেভাবে ধরে রাখবে আপনার যৌ’বন।

মাত্র ১ কোয়া রসুনেই যেভাবে ধরে রাখবে আপনার যৌ’বন।

এক কোয়া রসুন হা’রানো যৌ-ব-নকে কীভাবে ফিরিয়ে দেবে তা জানিয়ে দিয়েছে ভারতীয় এক গণমাধ্যম। আসুন জেনে নিই সে সম্প’র্কে…শুধু খাবার নয়,প্রাচীনকাল থেকেই রসুন ও’ষুধ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে।

বিশ্বের প্রায় সবখানেই বিভিন্ন অসু’খ থেকে নিরাময়ে রসুনকে ব্যবহার করা হয়।কিন্তু জানেন কি, ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখার পাশাপাশি বয়স ধরে রাখার জন্যও রসুনের কোনো বিকল্প নেই।

১. অনেকের ত্বকেই লাল-লাল দাগ দেখা যায়। দানা দানা আকারে বেরোয় ব়্যাশ। হাত, কনুই এমনকি মুখেও মাঝে মাঝে এই দাগ দেখা যায় অনেকের।

এই স’মস্যা থেকে মুক্তি পেতে রসুনের জুড়ি মেলা ভার।২. এক কোয়া রসুন এবং অর্ধেক টমেটো দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন।ওই মিশ্রনটি মুখে লাগিয়ে ১০ মিনিট জল দিয়ে ধুয়ে ফেলুন গোটা মুখ। ট্যান উঠে গিয়ে দেখবেন চকচক করছে আপনার ত্বক।

৩. স’ন্তান জ’ন্মের পর অনেক না’রীর পেটে দাগ হয়ে যায়। শাড়ি পড়লে সেই দাগ মোটেও দেখতে ভালো লাগে না।এই স’মস্যার জেরে শাড়ি পরার সময় অনেক ভাবনাচিন্তা করতে হয়।

জানেন কী, এই স’মস্যা থেকেও মুক্তি দিতে পারে এক কোয়া রসুন।অলিভ অয়েলের স’ঙ্গে রসুনের রস মিশিয়ে কয়েকদিন ব্যবহার করলেই মিলবে ফল।৪. ব্রণের স’মস্যায় ভোগেন অধিকাংশ না’রী।

এই স’মস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য নানা রকম পদ্ধতি অবলম্বন করেন তারা। কিন্তু খুব অল্প সময়ে ব্রণ থেকে মুক্তি পাওয়ার জন্য রসুনের কোনো বিকল্প নেই।

এক কোয়া রসুনের রস ব্রণের উপর লাগিয়ে পাঁচ মিনিট রেখে তা ধুয়ে ফেলুন। কয়েকদিন পরে ফলাফল দেখলে চমকে যাবেন আপনি।৫. এ তো গেল ত্বকের স’মস্যা থেকে মুক্তি পেতে রসুনের ব্যবহার।

কিন্তু জানেন, শুধু ত্বকের স’মস্যাই নয়,হা’রানো যৌ-ব-নকে ফিরিয়ে দিতে পারে এক কোয়া রসুন। মধু এবং লেবুর রসের স’ঙ্গে মিশিয়ে প্রতিদিন সকালে এক কোয়া করে রসুন খান।

দেখবেন, বয়সের কোঠা ৪০ পেরোলও, আপনাকে দেখলে মনে হবে বছর কুড়ির তন্বী।আরো পড়ুন: এবার বোরকা পরে আসায় কলেজে ঢুকতে দেয়া হয়নি বেশ কয়েকজন মু’সলিম কলেজছাত্রীকে।গত বুধবার ভারতের উত্তরপ্রদেশের ফিরোজাবাদ শহরের এসআরকে কলেজে এই ঘ’টনা ঘটে।

About khan

Check Also

সুন্দরী যুবতীর পো-শাক টে-নে স্ত-নে মুখ ও হাত দিলো বাঁদর, বে-কা-য়দায় প-ড়ে গেলেন যুবতী, ভাইরাল ভিডিও!

আম’রা প্রত্যেকেই চাই যে আমা’দের নিত্যদিনের জীবনযাত্রা একটু ভিন্ন মাত্রায় স্বাদ আনতে এবং এই ভিন্ন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *