Saturday , May 8 2021
Breaking News
Home / Health / মাঝে মাঝেই মাথা ধরছে? সাবধান, সাংঘাতিক রোগের শিকার হতে পারেন আপনি !

মাঝে মাঝেই মাথা ধরছে? সাবধান, সাংঘাতিক রোগের শিকার হতে পারেন আপনি !

মাঝে মধ্যেই হঠাৎ করেই মাথা ধরে যাচ্ছে? জল, কফি, চা খেয়েও কোনো কাজ হচ্ছে না? রোদে ছাতা, সানগ্লাস ব্যবহার করলে ও ঠাণ্ডা ঘরে ঢুকলেই মাথা ধরে যাচ্ছে, আর মাথা ব্যাথা এমন পর্যায়ে পৌঁছেছে যে কোনো রকম কাজেই মন বসছে না একদমই। ওষুধ খেয়েও সমস্যার সমাধান মিলছে না?

মনে রাখবেন, খালি পেটে থাকলেও মাথাব্যথার সমস্যা হয়। কিন্তু এর সাথে মনে রাখতে হবে, মাথাব্যাথা থেকে বড় কোনো রোগের শিকার হতে পারেন আপনি। হতেই পারে, সেই বড় কোনো রোগের কারণেই আপনি মাথাব্যথায় এতটা কষ্ট পাচ্ছেন। মূলত মাথাব্যাথার সমস্যা থেকে অপটিক নিউরাইটিস, গ্রেভস ডিজিস, রক্ত জমাট এর মতো বড় বড় রোগ পর্যন্ত হতে পারে। অপটিক নিউরাইটিস রোগ চোখের পিছনের দিক থেকে মাথাব্যাথার সমস্যা থাকলে হতে পারে এই রোগের ফলে মূলত অপটিক নার্ভ নষ্ট হয়ে যায়। এই রোগের লক্ষণ চোখে ঝাপসা দেখা, কখনও কখনও দৃষ্টি হারিয়েও যেতে পারে। দ্রুত চিকিৎসকের পরামর্শ নিন।

গ্রেভ’স ডিসিস রোগের অতি সক্রিয় থাইরয়েড গ্ল্যান্ড থেকে সূত্রপাত। এই রোগ হলে হরমোন উৎপাদনের পরিমাণ বেড়ে যায়। এটিও চোখের পিছনে ব্যাথা থেকে শুরু হয়। এই রোগটি হয় মার্কিন দেশে। মাথায় রক্ত জমাট বাঁধলেও মাথাব্যাথা হয়। যদি হঠাৎ হঠাৎ ই মাঝে মধ্যেই তীব্র ব্যাথা হলে তবে কিন্তু তৎপর চিকিৎসকের পরামর্শ নিন। এর থেকে স্ট্রোক পর্যন্ত হতে পারে।

About khan

Check Also

মুখের দুর্গন্ধ হ্রাস করে, ত্বকের উজ্জ্বলতা বাড়ায় ফিটকিরি, কিভাবে জানুন

প্রতিটি বাড়িতেই ফিটকিরি পাওয়া যায়। মানুষ সাধারণত এটি জল পরিষ্কার করতে ব্যবহার করে। তবে এর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *