Thursday , April 22 2021
Breaking News
Home / Exception / বড় দাড়ি রাখার জন্য উত্তরপ্রদেশে সাসপেন্ড হতে হল সাব ইনস্পেকটর ইন্তসার আলীকে

বড় দাড়ি রাখার জন্য উত্তরপ্রদেশে সাসপেন্ড হতে হল সাব ইনস্পেকটর ইন্তসার আলীকে

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বাগপত জেলার রামালা থানায় নিযুক্ত সাব ইনস্পেকটর ইন্তসার আলী (SI Intsar Ali) বিনা অনুমতিতে বড়বড় দাড়ি রাখার কারণে সাসপেন্ড হলেন। ওনাকে সাসপেন্ড করে পুলিশ লাইনে পাঠানো হয়েছে।

শোনা যাচ্ছে যে, পুলিশ কমিশনার দারোগা ইন্তসার আলীকে তিনবার দাড়ি কেটে ফেলার কথ বলেছিলেন। এর সাথে সাথে দাড়ি রাখার জন্য ওনাকে পুলিশ বিভাগের থেকে অনুমতি নেওয়ার জন্যও বলা হয়েছিল, কিন্তু বিগত কয়েকমাস ধরে দারোগা ইন্তসার আলী নির্দেশকে অমান্য করা দাড়ি বাড়াতে থাকেন।

সাহারানপুরের বাসিন্দা দারোগা ইন্তসার আলী উত্তর প্রদেশ পুলিশের সাব ইনসপেক্টর পদে ভর্তি হয়েছিলেন আর বিগত তিনবছর ধরে তিনি বাগপত জেলায় কর্মরত। লকডাউনের আগেই ওনাকে রামালা থানায় নিযুক্ত করা হয়। পুলিশ বিভাগের আইন অমান্য করে দীর্ঘ দাড়ি রাখার জন্য তিনি চর্চায় উঠে এসেছিলেন।

এসপি অভিষেক সিং বলেন, পুলিশ ম্যানুয়াল অন্যজায়ি, পুলিশে মোতায়েন থাকার সময় শিখ সম্প্রদায়ের পুলিশকর্মী বাদ দিয়ে অন্য কোনও পুলিশকর্মী অথবা আধিকারিকরা দাড়ি রাখতে পারবেন না, যদি কেউ রাখতেই চায় তাহলে ওনাকে প্রশাসনের কাছ থেকে অনুমতি নিতে হবে।

কিন্তু দারোগা ইন্তসার আলী অনুমতি ছাড়াই দীর্ঘদিন ধরে দাড়ি বাড়িয়েই চলছিলেন। অনেক বোঝানো আর নোটিশ দেওয়ার পরেও উনি পুলিশের আইন মানেন নি। আর এই কারণে দারোগার বিরুদ্ধে অ্যাকশন নেওয়া হয়েছে।

এসপি অভিষেক সিং SI ইন্তেসার আলী বলেন, তিনি ২০১৯ এর নভেম্বর মাস থেকে দাড়ি বাড়ানোর জন্য অনুমতি নেওয়ার চেষ্টা চালাচ্ছেন, কিন্তু এখনো পুলিশ বিভাগ ওনাকে দাড়ি বাড়ানোর অনুমতি দেয়নি।

About khan

Check Also

চরা দামে কেজিতে বিক্রি হচ্ছে মানুষের মল !

শু’নেই অবাক হয়ে’ছেন নিশ্চয়! হ্যাঁ, অবাক হলেও এটি সত্যি। কো’নো কিছুই ফেলনা নয়। তা যদি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *