Thursday , August 5 2021
Breaking News
Home / Exception / বিয়ের ৮ ঘণ্টা আগে হঠাৎ প’ঙ্গু কনে, থামেনি বিয়ে

বিয়ের ৮ ঘণ্টা আগে হঠাৎ প’ঙ্গু কনে, থামেনি বিয়ে

বিয়ের ৮ ঘণ্টা আগে দু’র্ঘটনায় প’ঙ্গু হয়ে যাওয়া স্ত্রী’কে স্ট্রে’চারে শুয়ে থাকা অবস্থাতেই বিয়ে করেছেন ভারতের উত্তর প্রদেশের প্রতাপগড়ের এক যুব’ক।প্রতাপগড়ের কুন্ডা এলাকার বাসিন্দা আরতি মৌর্যের বিয়ের দিনক্ষণ ঠিক হয়েছিল পাশের গ্রামের অবধেশের সঙ্গে।

চলতি মাসের ৮ তারিখ তাদের বিয়ের কথা ছিল।কিন্তু ওইদিন বেলা একটা নাগাদ একটি শিশুকে বাঁ’চানোর চে’ষ্টা করে ছাদ থেকে পড়ে যান আরতি। ভে’ঙে টু’করো হয়ে যায় তার শিরদাঁড়া। কোমর, পাসহ শরীরের অন্যান্য অ’ঙ্গপ্রত’ঙ্গও ভ’য়াবহ চোট পায়। এতে করে সানাইয়ের শব্দ ডুবে যায় কা’ন্নায়, আরতিকে ভর্তি করা হয় স্থানীয় এক হাস’পাতালে।

চি’কিৎসকরা জানান, আরতি প’ঙ্গু হয়ে গেছেন, বেশ কয়েক মাস বিছানা থেকে নড়তে পারবেন না। এমনকি চি’কিৎসার পরেও তার পুরোপুরি সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা কম।

এই পরিস্থিতিতে বিয়ে ভে’ঙে যাবে ভেবে আরতির বাড়ির লোকেরা তার বোনকে বিয়ে করার জন্য অবধেশের কাছে প্রস্তাব দেন। কিন্তু তিনি এতে সায় না দিয়ে সাধারণ পরিবারের অতি সাধারণ চেহারার এই যু’বক চলে যান হাস’পাতালে, ভাবী স্ত্রী’র পরি’চর্যায় হাত লাগান তিনি।

অবধেশ জানিয়ে দেন, তিনি আরতিকেই বিয়ে করবেন। বিয়ের যে ল’গ্ন ঠিক ছিল, সে সময়েই হবে অনুষ্ঠান। যদি হাসপাতালে গিয়ে অক্সিজেনের সাহায্যে শ্বাসপ্রশ্বাস নেওয়া আরতিকেই বি’য়ে করতে হয়, তাহলেও পি’ছপা হবেন না তিনি।

তার জেদে চি’কিৎসকরা ঘণ্টা’দুয়েক পর অ্যাম্বু’লেন্সে আরতিকে বাড়ি পাঠিয়ে দেন।আরতি তখন স্ট্রেচারে শুয়ে, অক্সিজেন, স্যালাইন চলছে। সেই অবস্থাতেই তাকে সিঁদুর পরান অবধেশ।

হয় যাবতীয় অনুষ্ঠান। শুধু শ্বশুরবাড়ি যাওয়ার বদলে আরতিকে আবার নিয়ে যাওয়া হয় হা’সপাতালে। পরের দিন তার অ’পারেশন হওয়ার কথা ছিল, ফর্মে সই করেন অবধেশ।বিয়ের পর এক সপ্তাহের বেশি কেটে গেলেও হা’সপাতালে স্ত্রী’র পাশ থেকে সরেননি অবধেশ।

স্ত্রী’র সে’বা করে চলেছেন তিনি, দ্রুত সেরে ওঠার আ’শ্বাস দিচ্ছেন। চি’কিৎসকরা বলেছেন, এখনও অন্তত দুই সপ্তাহ আরতিকে হা’পাতালে থাকতে হবে, আগামী বেশ কয়েক মাস বি’ছানা ছেড়ে উঠতে পারবেন না। কিন্তু কোনও কষ্টই গায়ে লাগছে না আরতির। স্বা’মীর হাত শ’ক্ত করে ধরে জীবনের এই তিক্ত-মধুর সময় হাসিমুখে কাটিয়ে দিচ্ছেন তিনি। সূত্র: এবিপি আনন্দ।

About khan

Check Also

সংবাদ পাঠিকার প্রেমে পাগল তিন প্রেমিক

দীর্ঘদিন পর সংবাদপাঠিকা রেহনুমা মোস্তফা এবার ঈদের বিশেষ ধা’রাবাহিকে অ’ভিনয় করেছেন। ৭ পর্বের বিশেষ এই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *