Thursday , February 25 2021
Breaking News
Home / Education / বিসিএস ক্যাডার চয়েজে ভালো উদ্দেশ্য থাকে না – দুদক কমিশনার

বিসিএস ক্যাডার চয়েজে ভালো উদ্দেশ্য থাকে না – দুদক কমিশনার

চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মোজাম্মেল হক খান বলেছেন, এখনকার ছেলে-মেয়েদের বিসিএস ক্যাডার অপশন পছন্দ পরিবর্তন হয়েছে। কোনও কোনও বিশেষ ক্যাডারের প্রতি তাদের আগ্রহ অনেক বেশি। আমি কোনও নাম বলতে চাচ্ছি না। তবে সেগুলো ভালো উদ্দেশ্যে তারা পছন্দ করে না।

শনিবার ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে দুদক ও কাউন্টার টেরোরিজম অ্যান্ট ট্রান্স ন্যাশনাল ইউনিট (সিটিটিসি) এর উদ্যোগে সপ্তাহব্যাপী যৌথ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কমিশনার ড. মোজাম্মেল হক খান বলেন, একটা সময় দুদককে নিয়ে মানুষ ব্যঙ্গ করতো। এখন সে জায়গার পরিবর্তন এসেছে। যে ইমেজ সংকটে ভুগছিল দুদক, সেটা কাটিয়ে উঠেছে। এই তো কিছুদিন আগে মানুষ দুদককে নিয়ে ব্যঙ্গ করতো। কিন্তু এখন সময় পরিবর্তন এসেছে। ভবিষ্যতে দেখবেন মায়েরা বাচ্চাকে ঘুম পাড়ানোর সময় দুদকের গল্প শোনাবে। তবে আমরা সেটা চাই না। দুদক মানুষের ভীতির কারণ নয় প্রীতির কারণ হতে চায়।

তিনি বলেন, যদি আপনাদের চোখের সামনে কেউ হঠাৎ আঙুল ফুলে কলাগাছ হয়ে যায় বুঝবেন এটা স্বাভাবিকভাবে হননি। এর পেছনে দুর্নীতি রয়েছে। আমরা সেই দুর্নীতি মুছে ফেলতে চাই। একটা দেশের উন্নয়নের পথে দুর্নীতি ও অবৈধ টাকা অনেক বড় প্রতিবন্ধকতা। তিনি আরও বলেন, দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। এখানে কেউ কথা বলবে, কেউ কথা বলবে না এমন হয় না। এই আন্দোলনে যদি পুলিশ আমাদের সহযোগিতা করে তাহলে আমাদের শক্তি আরও বৃদ্ধি হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলামসহ পুলিশ ও দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

About khan

Check Also

প্রাথমিক শিক্ষক হতে চাইলে যে সব বই অনুসরণ করবেন

প্রাথমিক শিক্ষক হতে হলে শুধু প্রাইমারির গাইড পড়লেই হবে না । যদি প্রাথমিক শিক্ষক হতে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *