Sunday , February 28 2021
Breaking News
Home / Health / বিশেষ বিসিএস -এ নিয়োগ পাবেন ২ হাজার চিকিৎসক

বিশেষ বিসিএস -এ নিয়োগ পাবেন ২ হাজার চিকিৎসক

ক’রোনা ভা’ইরাস পরিস্থিতি মোকাবিলায় বিশেষ বিসিএসের মাধ্যমে জরুরিভিত্তিতে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগের উদ্যোগ নিতে যাচ্ছে সরকার। এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। তথ্য সুত্রে,জনপ্রশাসন মন্ত্রণালয়।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ক’রোনা ভা’ইরাস সং’ক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে একটা প্রস্তাব পাঠানো হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় এখন প্রধানমন্ত্রীর অনুমোদন নেবে। এরপর এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

স্বাস্থ্যসেবা বিভাগের প্রস্তাবনায় বলা হয়েছে, ক’রোনা ভা’ইরাস মোকাবিলায় দেশের সরকারি হাসপাতালগুলোকে প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি আন্তর্জাতিক কনভেন সিটি বসুন্ধরা ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের একটি মার্কেট আইসোলেশন সেন্টারে রূপান্তর করা হয়েছে। সারা দেশে এ রোগের চি’কিৎসা দিতে পারে এমন বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকের ম্যাপিং করা হচ্ছে। এসব হাস’পাতালে স্বাভাবিকভাবে আরও চি’কিৎসক ও নার্স প্রয়োজন হবে।

জরুরিভিত্তিতে চিকিৎসক নিয়োগ দেওয়ার তাগিদ দিয়ে স্বাস্থ্যসেবা বিভাগ বলছে, প্রয়োজনে এ সংক্রান্ত প্রস্তাব পরে প্রশাসনিক উন্নয়ন সং’ক্রান্ত সচিব কমিটির অনুমোদনসহ যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

About khan

Check Also

আজ বলবো স’হবাসের আগে মাত্র ২ টুকরা সেবন করলেই! টানা ৬ ঘন্টা

আমর’া কত কিছুই না চেস্টা করিন।কিন্তু আমা’রা মি’লনের আগে কিছু করার চেস্টা করিনা। এজন্নই আমা’দের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *